ইন্টারনেট
হোম / ধর্ম / বিস্তারিত
ADS

ঈদ কবে হতে পারে, জানাল আরব আমিরাত

11 March 2023, 6:32:12

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যের বেশ কয়েকটি দেশে আগামী ২৩ মার্চ থেকে পবিত্র রমজান মাস শুরু হবে। এমনটি জানিয়েছেন দেশটির জ্যোতির্বিদরা। আন্তর্জাতিক জ্যোতির্বিজ্ঞান কেন্দ্র জানিয়েছে, ২২ মার্চ কিছু আরব দেশে চাঁদ দেখা যেতে পারে। সে অনুযায়ী ২৩ মার্চ থেকে আরব বিশ্বের কিছু দেশে পবিত্র রোজা শুরু হবে। এবার ২৯টি রোজা হওয়ার সম্ভাবনা রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের জ্যোতির্বিদ বিভাগ জানিয়েছে, ২৩ মার্চ থেকে পবিত্র রমজান শুরু হলে ২১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। এবার পবিত্র ঈদ হবে শুক্রবার। এদিকে সংযুক্ত আরব আমিরাতে ২৩ মার্চ থেকে রোজা শুরু হলে বাংলাদেশ, পাকিস্তান এবং ভারতে রোজা শুরু হবে ২৪ মার্চ থেকে।

পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে পণ্যদ্রব্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা হয়েছে। দেশটিতে রমজান জুড়ে অনেক প্রতিষ্ঠান ৩০ থেকে ৪০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে যাচ্ছে। পণ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রণে রাখতে দেশটির সরকার বাজারব্যবস্থা কঠোরভাবে মনিটরিং করছে। সূত্র – গলফ নিউজ

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: