ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ গ্রেফতার ৫০০ অভিবাসী

22 December 2023, 5:56:47

বেশ কিছুদিন ধরেই মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে দেশটির সরকার। শুরুতে ব্যাপক আকারে ধরপাকড় করা হলেও ইদানীং তা থেমে থেমে চালানো হচ্ছে। ইতোমধ্যে ওই সব অভিযানে বাংলাদেশের অনেকেই গ্রেফতার হয়েছেন।

অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বাংলা মার্কেটখ্যাত কোতারায়ার (জালান সিলাং) মিনি ঢাকাতে, জেনারেল অপারেশন ফোর্সের (পিজিএ) মোট এক হাজার সদস্য এবং পুলিশ কর্মকর্তা অভিযান চালান। অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালানোর জন্য বেলা ১১টা থেকে এলাকাটি ঘিরে রাখে নিরাপত্তা বাহিনী।

জালান সিলাংয়ের আশপাশে রুম ভাড়া নেওয়া বিদেশিদের অবস্থান, বিদেশিদের আগমন এবং ওই এলাকায় বিদেশিদের মালিকানাধীন ও কর্মসংস্থানকারী ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়েছে বলে জানা গেছে।

অভিযানের সময় বেশিরভাগ বাংলাদেশি, নেপালি ও মিয়ানমারের নাগরিক পালিয়ে যেতে ব্যর্থ হয়। দুপুর ১টা পর্যন্ত বাংলাদেশিসহ অন্তত ৫০০ বিদেশিকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারদের ডকুমেন্টেশন পর্যালোচনা প্রক্রিয়ার জন্য কুয়ালালামপুর পুলিশ ট্রেনিং সেন্টারে (পুলাপোল) নিয়ে যাওয়া হয়েছে। তবে কোন দেশের কতজনকে গ্রেফতার করা হয়েছে তার সঠিক সংখ্যা জানা যায়নি।

এদিকে হঠাৎ করেই এমন অভিযানে কোতারায়া বাংলা মার্কেটের ব্যবসায়ী ও শ্রমিকদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: