ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ তিন বাংলাদেশি গ্রেফতার

28 November 2023, 6:25:43

মালয়েশিয়ায় জাল পাসপোর্টসহ তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে ইমিগ্রেশন পুলিশ। সোমবার একটি বিশেষ অভিযানে ২৬ থেকে ৩৩ বছর বয়সি তিন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন দেশটির ইমিগ্রেশনের মহাপরিচালক দাতো রুসলীন বিন জোসুহ।

বিবৃতিতে পরিচালক বলেন, সোমবার দুইজন ৬১টি বাংলাদেশি পাসপোর্ট, ৪৩টি ইন্দোনেশিয়ান পাসপোর্ট এবং একটি মিয়ানমারের জাল পাসপোর্ট বহন করার সময় কেপং বাণিজ্যিক পার্কের কাছে থেকে তাদের গ্রেফতার করা হয়। অন্য একজন ৩৩ বছর বয়সি মাস্টারমাইন্ডকে জালান কেপংয়ের একটি অ্যাপার্টমেন্টে গ্রেফতার করা হয়। সেখান থেকে এনফোর্সমেন্ট দল ১৫টি জাল বাংলাদেশি পাসপোর্ট, দুটি ল্যাপটপ এবং দুটি প্রিন্টার জব্দ করেছে।

পরিচালক আরও বলেন, এক বছর ধরে তারা এ অপরাধ করে আসছে। অপরাধীরা মালয়েশিয়ায় থাকা অভিবাসীদের কাছ থেকে ৫০০ থেকে ৭০০ রিঙ্গিত পর্যন্ত পাসপোর্ট ও ভিসা করে দেওয়ার নামে ফি নিচ্ছে। এর গ্রাহকদের মধ্যে বাংলাদেশি, মিয়ানমারের, ইন্দোনেশিয়ান, ভারতীয়, নেপালি এবং পাকিস্তানের নাগরিক রয়েছে। অস্থায়ী কাজের ভিজিট পাসের জাল স্টিকার জারিকারী অন্য গ্রুপের সঙ্গে এই সিন্ডিকেটের সম্পৃক্ততা আছে কিনা- তা খতিয়ে দেখছে ইমিগ্রেশন বিভাগ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: