ইন্টারনেট
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

মালয়েশিয়ায় ৬৪ বাংলাদেশিসহ ৯০ বিদেশি শ্রমিক আটক

16 June 2023, 10:43:07

মালয়েশিয়ায় একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে ৬৪ বাংলাদেশিসহ ৯০ জন বিদেশি শ্রমিককে আটক করেছে দেশটির কুয়ালালামপুর সিটি হলসহ (ডিবিকেএল) বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা।

বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে কুয়ালালামপুরের চেরাসের তামান মুতিয়ারা বারাতের একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

মালয়েশিয়ার ইমিগ্রেশন ডিপার্টমেন্ট (জিআইএম), সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট অ্যান্ড পাবলিক ক্লিনিং করপোরেশন (এসডব্লিউকর্প) এবং মালয়েশিয়ান ডিপার্টমেন্ট অব অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথের (ডিওএসএইচ) সহযোগিতায় এই অভিযান চালানো হয়। আটদের মধ্যে বাংলাদেশের ৬৪, ভারতের ১৪, মিয়ানমারের ৬ ও পাকিস্তানের ৬ জন নাগরিক রয়েছেন। সংশ্লিষ্টরা জানান, আটকদের কোনো বৈধ কাগজপত্র ছিল না।

এদিকে বিদেশি শ্রমিকদের আটকের পর কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কাঠামো নির্মাণ ও নির্মাণ সাইটটি নোংরা পরিবেশের কারণে বন্ধ করে দিয়েছে ডিবিকেএল।

ডিবিকেএল এক বিবৃতিতে বলেছে, রাস্তা, ড্রেন এবং বিল্ডিং আইন ১৯৭৪-এর ৭০ ধারা অনুযায়ী নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি (ডব্লিউপিকেএল) জুড়ে সংসদীয় নির্বাচনি এলাকা অনুযায়ী সমন্বিত অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ডিবিকেএল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: