ADS
হোম / প্রবাস / বিস্তারিত
ADS

শর্ত সাপেক্ষে ভিসা দেয়ার খবর মিথ্যা ও উদ্ভট: আইজিপি

4 September 2022, 11:27:27

শর্ত সাপেক্ষে যুক্তরাষ্ট্রের ভিসা দেয়া হয়েছে- এমন বক্তব্যকে মিথ্যা ও উদ্ভট বলেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে তিনি আরও বলেন, পুলিশি নিপীড়নের বিষয়ে বিরোধীদলের অভিযোগ ভিত্তিহীন। বাংলাদেশের পুলিশ সর্বোচ্চ পেশাদারিত্ব নিয়ে কাজ করছে।

নিউইয়র্কে সফরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিচ্ছেন আইজিপি বেনজীর আহমেদ। জাতিসংঘ পুলিশ প্রধানদের সম্মেলন ছাড়াও এবার তিনি যোগ দিয়েছেন একটি নাগরিক সংবর্ধনায়।

সবশেষ স্থানীয় সময় শুক্রবার, জাতিসংঘের পুলিশ প্রধান লুইস লিবেরিও কারিলহোর সঙ্গে দ্বিপাক্ষিক একটি বৈঠক করেন তিনি। জাতিসংঘ সদরদপ্তরে হওয়া এই বৈঠক শেষে তিনি একাত্তর টেলিভিশনকে বলেন, নানা কারণে এবার তার আমেরিকা সফর অনেকটাই ভিন্ন।

র‌্যাবসহ তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে আসলেই কি তাকে শর্ত সাপেক্ষে ভিসা দেয়া হয়েছে, এমন প্রশ্ন রাখা হয়েছিলো বিশেষ এই সাক্ষাৎকারে। জবাবে বেনজীর আহমেদ বলেন, এ ধরনের উদ্ভট আর মিথ্যা আর কিছু হতে পারে না। মার্কিন ভিসায় এ ধরনের কোন শর্তের কথা উল্লেখ নেই।

দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি। বিরোধীপক্ষের ওপর পুলিশী নিপীড়নের অভিযোগকে ভিত্তিহীন বললেন পুলিশ প্রধান। আইজিপি বেনজীর আহমেদ বলেন, দেশের বিরুদ্ধে যারা ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। তিনি মনে করেন, তার এবং র‌্যাবের ওপর দেয়া যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার বিষয়টি রাষ্ট্রীয়ভাবেই সমাধান হয়ে যাবে। এদিকে জাতিসংঘ পুলিশ প্রধানের সঙ্গে বৈঠকে বেনজীর বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের যে কোনও প্রয়োজনে সাড়া দিতে বাংলাদেশ পুলিশ সদা প্রস্তুত রয়েছে।

বিশেষ করে আফ্রিকার ঝুঁকিপূর্ণ শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে বাংলাদেশ পুলিশের দক্ষ ও পেশাদারি বিশেষায়িত ইউনিট মোতায়েনের অনুরোধ জানান আইজিপি। এক্ষেত্রে তিনি সোয়াট, ক্যানাইন, রিভারাইন ও গার্ড পুলিশ এবং ফরেনসিক ইউনিটসহ বিভিন্ন বিশেষায়িত ইউনিট মোতায়েন এবং জাতিসংঘ পুলিশের জন্য বিভিন্ন কর্মসূচি ও প্রশিক্ষণ আয়োজনের ক্ষেত্রে বাংলাদেশের সক্ষমতার কথা তুলে ধরেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: