ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

ব্যর্থ বিএনপি সড়ক দুর্ঘটনা নিয়েও রাজনীতি করছে: কাদের

21 March 2023, 11:18:49

রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন সড়ক দুর্ঘটনা নিয়েও রাজনীতি করছে বলে জানয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (২০ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। এ সময় মাদারীপুরে এক্সপ্রেসওয়ে দুর্ঘটনা নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদও জানান সড়ক ও সেতুমন্ত্রী।

তিনি জানান, প্রতিটি মৃত্যুই বেদনার। সরকার সড়কে একটিও মৃত্যু চায় না। শেখ হাসিনার সরকার সড়কে শৃঙ্খলা ফেরাতে ও দুর্ঘটনা রোধে নিরলস কাজ করে যাচ্ছে। সড়ক দুর্ঘটনা রোধে সরকারের বিভিন্ন পদক্ষেপ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে সড়ক পরিবহন আইন ২০১৮ প্রণয়ন ও এর বিধিমালা কার্যকর করেছে সরকার। এছাড়া একটি প্রকল্পের মাধ্যমে দুর্ঘটনাপ্রবণ স্পট ঝুঁকিমুক্ত করা হয়েছে। অন্যান্য স্পটও ঝুঁকিমুক্ত করার কাজ হাতে নেয়া হয়েছে।

কাদের আরো জানান, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রকৌশলগত সমাধানের উদ্যোগ নেয়া হয়েছে এবং স্থাপন করা হচ্ছে প্রয়োজনীয় সাইন ও সিগন্যাল। এছাড়া চালকদের বিশ্রামের ব্যবস্থা ও চালকদের ড্রাইভিং লাইসেন্স ইস্যু, নবায়ন ও প্রশিক্ষণও দেয়া হচ্ছে। ক্ষোভ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এসব পদক্ষেপের জন্য সরকারকে সাধুবাদ না জানিয়ে হীন রাজনৈতিক উদ্দেশ্যে শুধু সমালোচনা করে যাচ্ছে বিএনপি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: