ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

বিএনপির ২৭ দফাকে ‘হাস্যকর’ বললেন পররাষ্ট্রমন্ত্রী

21 December 2022, 10:49:19

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনসহ রাষ্ট্রীয় কাঠামো মেরামতের জন্য বিএনপি ঘোষিত ২৭ দফা রূপরেখা হাস্যকর বলে মন্তব্য করেন পররাষ্ট্রমন্ত্রী। এ কে আব্দুল মোমেন। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিআইআইএসএস) আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই দেশে যারা সবচেয়ে বেশি মানবাধিকার লঙ্ঘন করেছে তারা কিভাবে মানবাধিকারের কথা বলে? ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করা হয়েছিল। এমনকি আদালতের বিচারকও শান্তিতে থাকতে পারেননি। বিএনপি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যারা অমানবিক কার্যক্রম চালিয়েছে, তারা এখন মানবিকতার কথা বলে। তাদেরকে আগে সামাল দেওয়া দরকার।

বিএনপির কর্মকাণ্ড হাস্যকার দাবি করে মোমেন বলেন, মানবাধিকার লঙ্ঘনের সঙ্গে যারা যুক্ত ছিল, তারা নাকি এখন সব ঠিক করে দেবেন। তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা নিজের অফিসের সমানে একটি র‍্যালি করেন। এতে গ্রেনেড হামলা করলে ২৪ জন মারা যায় এবং অনেকে পঙ্গু হন। এ ছাড়া বিদেশি রাষ্ট্রদূতের ওপর হামলা এবং ৬৩ জেলায় বোমাবাজি হয় বলেও উল্লেখ করেন মন্ত্রী।

এর আগে, সোমবার বিকেল ৩টায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে ২৭ দফা রূপরেখা তুলে ধরেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এ রূপরেখায় স্থান পেয়েছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী পদে কেউ দুই মেয়াদের বেশি না থাকা, সংবিধান সংস্কারের জন্য কমিশন গঠন, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনঃপ্রবর্তনসহ বেশকিছু বিষয়। যা ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ বলে উল্লেখ করেছে দলটি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: