ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

কাল সারাদেশে বিক্ষোভের ডাক ছাত্রদলের

20 November 2022, 11:18:32

ব্রাহ্মণবাড়িয়া জেলাধীন বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি মো. নয়ন মিয়া নিহতের প্রতিবাদে রোববার সারাদেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

nagad-300-250
সারাদেশের সব মহানগর, জেলা ও বিশ্ববিদ্যালয়ে (জেলা পদমর্যাদার সব ইউনিট) এই কর্মসূচি পালন করবে সংগঠনটি।

শনিবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

এর আগে আরেক বিবৃতিতে নয়ন মিয়াকে ‘হত্যা’ করা হয়েছে উল্লেখ করে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এ ঘটনায় দায়ীদের বিচার দাবি করেন।

বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তারা অভিযোগ করেন, ‘আওয়ামীলীগের আজ্ঞাবহ দলবাজ পুলিশ সদস্যরা নয়ন মিয়াকে গুলি করে। পরবর্তীতে তাকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।‌ দায়ী পুলিশ সদস্যদের যথাযথ বিচার করতে হবে। অন্যথায় ছাত্রদলের নেতাকর্মীরাই তাদের সহযোদ্ধা ভাইয়ের হত্যার ন্যায্য বিচারের দায়িত্ব পালন করবে।’

এদিকে ছাত্রদল নেতা মো. নয়ন মিয়াকে ‘হত্যার’ প্রতিবাদে শনিবার রাতে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের থেকে মিছিল বের করে কাকরাইল মোড় ঘুরে আবারও কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এতে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

এছাড়াও ছাত্রদলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-সম্পাদক রকিবুল ইসলাম রাকিবসহ সংগঠনের কয়েক’শ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: