ইন্টারনেট
ADS

সিলেটে গণসমাবেশ শুরুর অপেক্ষায় বিএনপি নেতাকর্মীরা

19 November 2022, 11:31:57

জাতীয়তাবাদী দল বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশ আজ। সব প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। গণসমাবেশ শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি রয়েছে।

nagad-300-250
সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশের জন্য নির্মিত ২১০০ বর্গফুটের মঞ্চের কাজ শেষ করে প্রস্তুত রাখা হয়েছে। অপেক্ষার প্রহর গুনছেন মাঠে ও আশপাশে থাকা নেতাকর্মীরা।

শনিবার দুপুর ২টায় শুরু হবে সমাবেশের মূল কার্যক্রম। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা রয়েছে। বেশিরভাগ কেন্দ্রীয় নেতাই সিলেট অবস্থান করছেন।

এদিকে সকাল থেকেই মঞ্চ, মাঠ এবং মাঠের আশপাশে মাইক লাগাতে ব্যস্ত দেখা যায় মঞ্চ সজ্জা কমিটির লোকজনকে। নেতাকর্মীদের রাত্রিযাপনের জন্য নির্মিত প্যান্ডেলও খুলে ফেলতে দেখা গেছে।

এদিকে শুক্রবার সন্ধ্যা থেকেই সমাবেশস্থলের পুরো মাঠ ছিলে নেতাকর্মীদের দখলে। আগের দিনেই যে ঢল নেমেছে তা দেখে আশান্বিত বিএনপি নেতারা। তাদের মতে প্রায় ৪ লাখ মানুষের সমাবেশে পরিণত হবে বিভাগীয় সমাবেশ । তাদের প্রত্যাশা সমাবেশ স্থলের চারপাশের দেড় থেকে দুই কিলোমিটার জুড়ে থাকবে মানুষের অবস্থান । দফায় দফায় কেন্দ্রীয় নেতারা সমাবেশ স্থলে প্রস্তুতিও দেখভাল করছেন।

এর আগের ৬টি বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের আসতে নৌপথ কিংবা সড়কপথে যেসব পুলিশি বাধার খবর ছিলে, সিলেট বিভাগীয় সমাবেশে নেতাকর্মীদের তেমন কোনো বাধার সম্মুখীন হতে হচ্ছে না বলে জানিয়েছেন বিএনপি নেতারা।

সমাবেশ বিষয়ে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরীর যুগান্তরকে বলেন, একদিন আগেই নেতাকর্মীদের যে ঢল নেমেছে তাতে প্রত্যাশার চেয়েও বেশি মানুষ হবে সমাবেশে। পুরো নগরীই চলমান একটি সমাবেশে পরিণত হবে।

কোনো বাধা বিপত্তি আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, কিছু কিছু স্থানে বিচ্ছিন্নভাবে বাধা দিচ্ছে পুলিশ; তবে তা প্রকট না।

তিনি বলেন, নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়েছে; যত বাধাই আসুক তা পেরিয়ে সমাবেশস্থলে আসতে হবে।

ধরপাকড় আছে কিনা জানতে চাইলে তিনি বলেন , শহরে নেই, তবে গ্রামে গ্রামে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হুমকি দেওয়ার কিছু খবর তারা পেয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: