ADS

ADS
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ গণতন্ত্র ও উন্নয়নের নতুন এক যাত্রা শুরু করেছে: বস্ত্র ও পাটমন্ত্রী

29 September 2022, 10:56:36

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান দেশে গণতন্ত্র ও উন্নয়নের নতুন এক যাত্রা শুরু করেছে বলে জানিয়েছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীনতা দিয়েছিলেন। কিন্তু তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার সময় পাননি। এখন, সেই কাজটি তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন।

বুধবার বিকালে গেন্ডারিয়া কিশলয় কচিকাঁচার মেলা প্রাঙ্গনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিশু কিশোরদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। দেশীয় কাঁচামালভিত্তিক শিল্পায়নের ধারা জোরদার করে কৃষি ও শিল্পখাতের যুগপৎ উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের অর্থনীতি শক্তিশালী করাই ছিল বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন। বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরাধিকার, বিশ্ববরেণ্য নেতা ও মানবতার জননী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নকে বাস্তবে রূপায়ণের লক্ষ্যে জাতিকে ঐক্যবদ্ধ করে শিল্পসমৃদ্ধ সোনার বাংলা গড়ার পথে অগ্রসর হচ্ছেন।

এজন্য তিনি “রূপকল্প-২০৪১” ঘোষণা করেছেন এবং বাংলাদেশকে সমৃদ্ধির কাঙ্ক্ষিত গন্তব্যে নিয়ে যেতে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে যোগ করেন তিনি।

মন্ত্রী আশা প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের চলমান ধারা অব্যাহত রেখে নির্ধারিত সময়ের মধ্যেই ঘোষিত রূপকল্পের বাস্তবায়ন সম্ভব হবে।

আড়াইহাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনেরর প্যানেল মেয়র শহীদ উল্লাহ মিনু, আমিন মোহাম্মদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রমজানুল হক নিহাদ প্রমুখ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: