ADS

ADS
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

ধানমন্ডিতে বিএনপির সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি

26 September 2022, 10:50:36

রাজধানীর ধানমন্ডিতে বিএনপির কর্মসূচিস্থলে ১৪৪ ধারা জারি করেছে করা হয়েছে। বিএনপি ও যুবলীগ একই স্থানে সমাবেশ ডাকায় আইন-শৃঙ্খলার অবনতির আশঙ্কায় সভা সমাবেশ বন্ধ রাখার নির্দেশ দেয় ধানমন্ডি থানা পুলিশ।

সোমবার রাজধানীর ধানমন্ডিতে বাংলাদেশ মেডিকেল কলেজ শংকর বাসস্ট্যান্ড সংলগ্ন সড়কে ঢাকা মহানগর উত্তর বিএনপি সমাবেশের ডাক দিয়েছিল।

ধানমন্ডি মডেল থানার অফিসার্স ইনচার্জ মোহাম্মদ ইকরাম আলী মিয়া জানিয়েছেন, আগের পরিস্থিতি বিবেচনায় দুই দলের প্রতিনিধিদের সাথে কথা বলে এই নির্দেশনা দেয়া হয়েছে। তিনি জানান, বিএনপি তাদের ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সমাবেশ ডেকেছিল। কিন্তু একই সময় ও স্থানে আওয়ামী যুবলীগ কর্মসূচি দেয়ার কারণে আইনশৃঙ্খলার অবনতি হওয়ার সম্ভাবনা আশঙ্কায় এই নির্দেশনা দেয়া হয়েছে।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, ‘এর আগে হাজারীবাগে আমরা সমাবেশ করতে চেয়েছিলাম। সেখানে যুবলীগ কর্মসূচি ঘোষণা করলে আমরা ধানমন্ডিতে কর্মসূচি করার সিদ্ধান্ত নিই। এখানেও যুবলীগ কর্মসূচি ঘোষণা করে। এ কারণে পুলিশ সমাবেশস্থলে ১৪৪ ধারা জারি করে। স্থানীয় আওয়ামী লীগের নেতাদের বাধার মুখে বিশৃঙ্খলা হতে পারে- এমন আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে।’

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ধানমন্ডি জোনের এ কর্মসূচিতে প্রধান অতিথি থাকার কথা ছিল বিএনপির স্থায়ী কমিটি সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: