ইন্টারনেট
হোম / রাজনীতি / বিস্তারিত
ADS

রেলওয়ের কাজ তদন্ত কমিটিতেই শেষ: জিএম কাদের

30 July 2022, 6:05:16

দেশের রেলক্রসিংগুলো যেন ‘মরণ ফাঁদ’ মন্তব্য করে জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, রেলওয়ের প্রতিটি দুর্ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হলেও তদন্ত প্রতিবেদন জানতে পারে না দেশের মানুষ। দুর্ঘটনা রোধে সরকার কী ব্যবস্থা নিচ্ছে তাও জানতে পারে না কেউ।

শনিবার গণমাধ্যমে এক বিবৃতিতে জাপা চেয়ারম্যান এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, সারাবিশ্বে রেলপথে যাতায়াত নিরাপদ হিসেবে বিবেচিত হলেও বাংলাদেশে যেন আতঙ্কের বিষয় হয়ে দাঁড়াচ্ছে। ৫০ বছরেও দেশের রেলপথ নিরাপদ হয়নি। রেল বিভাগের অবহেলা ও অব্যবস্থাপনা দেখার যেনো কেউ নেই।

জিএম কাদের বলেন, রেলপথে মৃত্যুর মিছিল মেনে নেয়া যায় না। আধুনিক যুগে রেলপথের দুর্ঘটনাগুলো প্রমাণ করে আমরা কতটা পিছিয়ে আছি। দেশের রেলপথ নিরাপদ করতে এখনই প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া জরুরি হয়ে পড়েছে।

বিবৃতিতে জাপা চেয়ারম্যান বলেন, গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানা গেছে, দেশের প্রায় ৮২ ভাগ রেলক্রসিং অরক্ষিত। এসব অরক্ষিত রেলক্রসিংয়ে নেই পাহারাদার ও কোনো প্রতিবন্ধক। আবার ১৮ ভাগ রেলক্রসিংয়ে পাহারাদার ও প্রতিবন্ধক থাকলেও সেখানেও অবহেলার অন্ত নেই। তাই প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা, প্রতি বছর প্রাণ যাচ্ছে অসংখ্য মানুষের।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: