ইন্টারনেট
ADS

তিন দিন নয়, ঈদে সরকারি চাকুরিজীবীদের ছুটি ৬ দিন!

31 March 2024, 11:01:05

সবার সুবিধার্থে এবার ঈদের ছুটির সাথে সামঞ্জস্য রেখে ৯ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করতে সুপারিশ করেছে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। রোববার সচিবালয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আগামী ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করেছে বলে জানিয়েছে কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই সুপারিশ আমলে নিয়ে আগামী ৯ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা সংক্রান্ত প্রস্তাবের সার-সংক্ষেপ তৈরি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এর চূড়ান্ত সম্মতি মিললে এবারের ঈদে ছুটি হতে পারে ৬ দিন।

আগামী ৯ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণার প্রস্তাবটি অনুমোদনের জন্য আগামীকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হতে পারে। মন্ত্রিসভার সায় মিললে ঈদের ছুটির আগের দিন অর্থাৎ ৯ এপ্রিল একদিনের ছুটির ঘোষণা করা হবে। তেমনটা হলে এবারের ঈদুল ফিতরের সরকারি ছুটি হবে ৬ দিন। কারণ ছুটির পরদিন অর্থাৎ ১৩ এপ্রিল শনিবার সাপ্তাহিক ছুটি এবং তার পরদিন ১৪ এপ্রিল পয়লা বৈশাখের ছুটি।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১০ বা ১১ এপ্রিল দেশে মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। তবে সরকার রমজান ৩০ দিন ও ঈদুল ফিতর ১১ এপ্রিল হচ্ছে বিবেচনায় নিয়ে আগামী ১০,১১ ও ১২ এপ্রিল ঈদের ছুটি নির্ধারণ করেছে।

ঈদের ছুটির আগ অবশ্য ৭ এপ্রিল শবে কদরের ছুটি আছে। এই ছুটির পর ৮ ও ৯ এপ্রিল অফিস খোলা। আর সেখানে আগামী ৯ এপ্রিল আরও এক দিন ছুটি বাড়ানোর সুপারিশ করেছে আইন শৃঙ্খলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

এর আগে আ ক ম মোজাম্মেল হক বলেন, ছুটির ব্যাপারে সোমবার একটা সুপারিশ যাবে সরকারের কাছে, একদিন বাড়ানো যায় কি না, যাতে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারে। ৯ এপ্রিল ছুটির আওতায় আনা যায় কি না, সেটার একটা সুপারিশ মন্ত্রিপরিষদে যাবে।

তিনি বলেন, আমরা সুপারিশ করেছি, যদি ১১ এপ্রিল ঈদ হয়, যাওয়ার জন্য একদিন মাত্র সময় পাবে। সেজন্য যানজট বাড়তে পারে, এতে মানুষের দুর্ভোগ বাড়বে। সেজন্য ৯ এপ্রিল ছুটি বিবেচনা করা যায় কি না এই সুপারিশ আমরা দেবো।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: