ইন্টারনেট
ADS

চাল-চিনি-তেল-খেজুরের ওপর শুল্ক কমানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

29 January 2024, 10:52:56

আসন্ন রমজানে ভোজ্যতেল, চিনি, খেজুর ও চালের শুল্ক কমানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে তিনি এ নির্দেশ দেন। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী।

এ সময় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সর্বাধিক গুরুত্ব দেন সরকার প্রধান। বৈঠক শেষে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফ করেন মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, বৈঠকে মন্ত্রীদের কাছ থেকে দ্রব্যমূল্যর বিষয়ে সর্বশেষ অবস্থা জেনেছেন প্রধানমন্ত্রী। এসময় মন্ত্রীরা কী কাজ করেছেন, তাও তারা বলেছেন। রমজানে যাতে ভোজ্যতেল, চিনি, খেজুর ও চালের সরবরাহ কম না হয় সে বিষয়ে নির্দেশনাও দিয়েছেন শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন বলেন, ‘মন্ত্রীদের কাছ থেকে তথ্য শুনে তাতে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেছেন, যে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তা যাতে অব্যাহত থাকে।’

প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিয়েছেন, মন্ত্রীরা তা গুরুত্বের সঙ্গে নিয়েছেন। সে অনুসারে তারা পদক্ষেপ নিয়েছেন বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

এসময় প্রধানমন্ত্রীকে মন্ত্রিপরিষদের পক্ষ থেকে জানানো হয়, নিত্যপণ্য আমদানিতে ঋণপত্র (এলসি) খোলায় কোনো সমস্যা নেই। গত বছরের এই সময়ে খেজুর আমদানি হয়েছিল ৩৭ হাজার ১০৭ মেট্রিক টন, আর এ বছর ৪৪ হাজার ৭৩৪ মেট্রিক টনের ঋণপত্র খোলা হয়েছে। কাজেই নিত্যপণ্য দ্রব্য আমদানি করতে ডলারের সংকট আছে, পরিসংখ্যান কিন্তু সেটা বলছে না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: