ইন্টারনেট
ADS

রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাতে সিইসি হুদার কমিশন

13 February 2022, 8:53:15

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে বঙ্গভবনে গেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশন।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টায় বঙ্গভবনে প্রবেশ করেন তারা।

অন্য চার কমিশনার হলেন- মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদত হোসেন চৌধুরী।

২০১৭ সালে সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের মধ্যে থেকে কেএম নূরুল হুদাকে সিইসি করে পাঁচ সদস্যের কমিশন নিয়োগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এরপর ওই বছরের ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেন তারা। নিয়োগ পাওয়ার পর ২০ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সঙ্গে প্রথম সাক্ষাৎ করে হুদার নির্বাচন কমিশন। আগামীকাল (১৪ ফেব্রুয়ারি) তাদের ৫ বছরের মেয়াদ শেষ হচ্ছে।

ইতোমধ্যে নতুন নির্বাচন কমিশন গঠনে একটি সার্চ কমিটি গঠন করা হয়েছে। সম্প্রতি জাতীয় সংসদে ‘প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগ আইন, ২০২২’ পাশ করা হয়েছে। সেই আইনের আলোকে রাষ্ট্রপতি আপিল বিভাগের বিচাপতি ওবায়দুল হাসানকে প্রধান করে সার্চ কমিটি করেছেন। কমিটির অন্য সদস্যরা হলেন- হাইকোর্টের বিচারপতি এসএম কুদ্দুস জামান, মহা-হিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মুসলিম চৌধুরী, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছুহুল হোসাইন ও কথাসাহিত্যিক অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: