ইন্টারনেট
ADS

বাংলাদেশ-ভারত মৈত্রী দিবসে মোদির টুইট

6 December 2021, 5:42:57

বাংলাদেশ-ভারত সম্পর্কের ৫০ বছর উদযাপিত হতে যাচ্ছে চলতি বছর।বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের বার্তা দিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ সোমবার (৬ ডিসেম্বর) সকালে করা টুইটে তিনি লিখেছেন, আজ ভারত ও বাংলাদেশ মৈত্রী দিবস পালন করছে। আমরা যৌথভাবে আমাদের ৫০ বছরের বন্ধুত্বের ভিত্তিকে স্মরণ ও উদযাপন করি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একযোগে আমাদের সম্পর্ককে আরও প্রসারিত ও গভীর করতে আগ্রহী। একই সঙ্গে আমি শেখ হাসিনার সঙ্গে একযোগে কাজ চালিয়ে যাওয়ার জন্য উন্মুখ।

১৯৭১ সালের এই দিনে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল ভারত। তারাই বিশ্বের দ্বিতীয় দেশ যারা বাংলার স্বাধীনতাকে স্বীকৃতি দিয়েছে। সে জন্যই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর নানা আয়োজন করে থাকে উভয় দেশ। ৬ ডিসেম্বর বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস পালিত হচ্ছে। এই বছর ঢাকা ও দিল্লি ছাড়াও বিশ্বের ১৮টি দেশে মৈত্রী দিবস পালন করা হচ্ছে। এই দেশগুলো হলো বেলজিয়াম, কানাডা, মিশর, ইন্দোনেশিয়া, রাশিয়া, কাতার, সিঙ্গাপুর, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ফ্রান্স, জাপান, মালয়েশিয়া, সৌদি আরব, দক্ষিণ আফ্রিকা, সুইজারল্যান্ড, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত ও মার্কিন যুক্তরাষ্ট্র।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: