ADS
হোম / লাইফস্টাইল / বিস্তারিত
ADS

টমেটোর জুসের এত গুণ!

14 July 2021, 6:16:18

যারা টমেটো ভালোবাসেন তারা টমেটোর চাটনি, টমেটো পোড়া, টমেটো দিয়ে ডাল, মাছের ঝোলে টমেটো, টমেটোর সালাদ- কোনো কিছুই বাদ দেন না। বাজার থেকে প্রতিদিন বাড়িতে টমেটো আসবেই।

তবে এমন অনেকেই আছেন, যারা টমেটো ততটা পছন্দ করেন না। তবে টমেটো বা এর জুসের গুণাগুণ জানলে তারাও টমোটোকে তাদের পছন্দের তালিকায় রাখবেন। প্রতিদিন একগ্লাস করে টমেটোর জুস খাওয়া শরীরের জন্য খুবই উপকারী।

টমেটোর জুসকে বলা হয় সুপার ফুড। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল। আপনার শরীর সুস্থ রাখতে টমেটোর জুসের জুড়ি মেলা ভার। চলুন তবে দেখে আসি, টমোটোর জুস শরীরের কী কী উপকার করে।
কোলেস্টেরল নিয়ন্ত্রণ করে

প্রতিদিন একগ্লাস করে টমেটোর জুস খেলে কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকবে। টমেটোর জুসে প্রচুর পরিমাণে ফাইবার রয়েছে, যা রক্তে এলডিএল বা ব্যাড কোলেস্টেরলের পরিমাণ কমায়।

ওজন কমায়

মানব দেহে পানির পরিমাণ বাড়িয়ে ভারসাম্য বজায় রাখে টমেটো। এর জুস খেলে সেটি আপনার খিদে মিটিয়ে রাখে। ফলে ওজন কমতে সাহায্য করে এবং শরীরকে দুর্বলবোধ করতে দেয় না।

ত্বকের জন্য ভালো

দাগমুক্ত ও উজ্জ্বল ত্বক পেতে চাইলে প্রতিদিন একগ্লাস করে টমেটোর জুস খাওয়া অবশ্যই উচিত। টমেটোর জুস চামড়ার ট্যান দূর করে, ত্বকের কালো ছোপ দূর করে। সেইসঙ্গে অ্যাকনে ও ব্রণ নিরাময় করে। লোমকূপ বুজিয়ে দেয় এবং তৈলাক্ত ত্বকের সিবাম ক্ষরণ নিয়ন্ত্রণ করে।

ডিটক্সিফিকেশন

টমেটোর জুসে থাকে ক্লোরিন ও সালফার। যা আপনার শরীর থেকে টক্সিন দূর করে ডিটক্স করতে সাহায্য করে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: