ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

তারেক-জোবায়দার বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় আজ

2 August 2023, 10:59:22

চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণা করা হবে আজ। এই দম্পতির বিরুদ্ধে ২০০৭ সালে দুর্নীতি দমন কমিশন (দুদক) জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক জহিরুল হুদা রাজধানীর কাফরুল থানায় তারেক ও জোবায়দার বিরুদ্ধে একটি মামলা করেন। মামলায় এই দম্পতির বিরুদ্ধে ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। এছাড়া মামলায় আসামি করা হয় তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে।

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক তৌফিকুল ইসলাম। ইকবাল মান্দ বানুকে এ মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।

এর আগে ২০২২ সালের ১ নভেম্বর অভিযোগপত্র আমলে নিয়ে তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। বর্তমানে তারা পলাতক।

২০২৩ সালের ১৩ এপ্রিল তারেক-জোবায়দার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। এ মামলায় ৫৬ জন সাক্ষীর মধ্যে ৪৩ জন সাক্ষ্য দিয়েছেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: