ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

সালাম মুর্শেদীর দুর্নীতি অনুসন্ধানে দুদককে শেষবার সময় দিল হাইকোর্ট

15 June 2023, 11:25:54

সংসদ সদস্য ও বাফুফের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে দুর্নীতির মামলার অনুসন্ধান ২০ জুলাইয়ের মধ্যে সম্পন্ন করতে দুদককে শেষবাবের মতো সময় দিলেন হাইকোর্ট।

বুধবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত খানের দ্বৈত বেঞ্চ এ সময় বেধে দেন।

এর আগে দুর্নীতি দমন কমিশনের আইনজীবী খুরশীদ আলম খান আদালতের কাছে সময় আবেদন করে জানান, অনুসন্ধান প্রায় শেষ পর্যায়ে আছে।

মামলার নথি থেকে জানা যায়, সালাম মুর্শেদী রাজধানীর অভিজাত এলাকা গুলশানের পরিত্যক্ত হিসেবে তালিকাভুক্ত একটি বাড়ি দখল করে বাস করছেন। বিষয়টি নিয়ে গণপূর্ত মন্ত্রণালয় রাজউকের কাছে জানতে চাইলেও সংস্থাটি কোনো জবাব দেয়নি।

গত ১২ ডিসেম্বর খুলনা-৪ আসনের সংসদ সদস্য সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশানের বাড়ি সংক্রান্ত নথি ও প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং রাজউককে এ নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়।

এই বাড়ির অনুসন্ধান রিপোর্ট ২ মের মধ্যে দাখিল করতে দুদককে নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। পরে ৩০ এপ্রিল ৩০ দিনের সময় চেয়ে হাইকোর্টে আবেদন করে দুদক।

দুদকের পক্ষ থেকে বলা হয়, এ মামলায় ১৯৬০ সাল থেকে নথি পর্যালোচনা করতে সময় প্রয়োজন। যার পরিপ্রেক্ষিতে ৪৫ দিনের মধ্যে এ সংক্রান্ত অনুসন্ধান প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত।

গত ২ মে সালাম মুর্শেদীর দখলে থাকা বাড়ি সংক্রান্ত পূর্ণাঙ্গ প্রতিবেদন ১৪ জুনের মধ্যে দাখিল করার নির্দেশ দেন হাইকোর্ট।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: