ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

রাজধানীতে খোলা জায়গায় গরুর হাট বসাতে হাইকোর্টে রিট

5 June 2023, 5:28:54

রাস্তায় বা মহাসড়কে গরুর হাট না বসিয়ে খোলা জায়গা বা খেলার মাঠে বসানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

সোমবার জনস্বার্থে রাজধানীর মতিঝিলের বাসিন্দা মোহাম্মদ আরিফুর রহমানের পক্ষে আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিটটি দায়ের করেন। রিটে পশু ক্রেতা-বিক্রেতার কাছ থেকে হাসিল কাটার নামে অতিরিক্ত অর্থ আদায় বন্ধেরও নির্দেশনা চাওয়া হয়েছে।

এ বিষয়ে ইউনুছ আলী আকন্দ সাংবাদিকদের বলেন, বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মো. শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চে চলতি সপ্তাহে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে। রিটে স্থানীয় সরকার সচিব, ধর্ম সচিব, স্বরাষ্ট্র সচিব, ঢাকার পুলিশ কমিশনার, ঢাকার দুই মেয়রকে বিবাদী করা হয়েছে।

এদিকে গত ২৪ মে কোরবানির পশুর হাটে পশু কেনার পর ক্রেতা বা বিক্রেতার কাছ থেকে হাসিল নেওয়ার নামে হাট ইজারাদারদের অর্থ আদায় বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আরও একটি রিট দায়ের করা হয়। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ইউনুছ আলী আকন্দ জনস্বার্থে ওই রিটটি দায়ের করেন।

ওই রিটেও স্বরাষ্ট্র সচিব, স্থানীয় সরকার সচিব, ধর্ম সচিবসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়। দুটি রিটের শুনানি একই বেঞ্চে হওয়ার কথা রয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: