ইন্টারনেট
হোম / আইন-আদালত / বিস্তারিত
ADS

জামিন পেয়েছেন সম্রাট, মুক্তিতে বাধা নেই

22 August 2022, 6:36:35

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের জামিন মঞ্জুর করেছেন আদালত। এর আগে তিনি আরও তিনটি মামলায় জামিন পেয়েছেন। ফলে তার মুক্তি পেতে আইনি আর কোনো বাধা নেই।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় আজ সোমবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান শুনানি শেষে ১০ হাজার টাকা মুচলেকায় সম্রাটের জামিন মঞ্জুর করেন।

অসুস্থ বিবেচনা করে আদালত তাকে আগামী ১৯ সেপ্টেম্বর পর্যন্ত জামিন দেন। আদালত দুই শর্তে সম্রাটের জামিন দেন। শর্ত দুটি হলো- সম্রাটকে পাসপোর্ট জমা দিতে হবে এবং তিনি বিদেশ যেতে পারবেন না।

সম্রাটের বিরুদ্ধে করা চার মামলার মধ্যে এর আগে তিন মামলায় জামিনে আছেন তিনি। সর্বশেষ মামলায়ও আজ জামিন পেলেন। এখন তার কারামুক্তিতে আর বাধা নেই বলে জানান আইনজীবী।

আজ সকালে সম্রাটকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) থেকে আদালতে হাজির করা হয়।

এর আগে ১১ আগস্ট সম্রাটের জামিন শুনানি ও মামলার চার্জগঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। সম্রাট অসুস্থ থাকায় কারা কর্তৃপক্ষ তাকে আদালতে না পাঠিয়ে কাস্টডি ওয়ারেন্ট (হাজতি পরোয়ানা) পাঠান। এরপর ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তার জামিন শুনানি ও চার্জগঠন শুনানির জন্য ২২ আগস্ট দিন ধার্য করেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: