ইন্টারনেট
হোম / স্বাস্থ্য / বিস্তারিত
ADS

আরও ১৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৮.৭১ শতাংশ

19 February 2022, 6:48:44

Corona Testing

দেশে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৩ জন। আর ভাইরাসটি নতুন করে শনাক্ত হয়েছে আরও দুই হাজার ১৫০ জনের শরীরে। দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৪৪ জনের। আর মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৩১ হাজার ৩০৪ জন।

শনিবার বিকালে স্বাস্থ্য থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৭১ শতাংশ। এই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন সাত হাজার ৪৭৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ লাখ ৪৫ হাজার ৩৩২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩ জনের মধ্যে সাতজন পুরুষ আর ছয়জন নারী। এর মধ্যে ঢাকা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের চারজন, রাজশাহী, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে একজন করে মারা যান। সিলেট ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত বছরের ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

করোনার নতুন ধরন অতি সংক্রামক ওমিক্রনের কারণে গত ডিসেম্বরের শেষ দিক থেকে বাড়তে থাকে শনাক্তের সংখ্যা। শুরুতে মৃত্যুর সংখ্যা কম থাকলেও পরবর্তী সময়ে তাও হু হু করে বাড়তে থাকে। করোনার এই তৃতীয় ঢেউয়ে এক দিনে ৪৩ জনের মৃত্যু এবং ১৫ হাজারের বেশি শনাক্ত দেখেছে বাংলাদেশ। তবে গত কয়েক দিন ধরে মৃত্যু ও শনাক্তের হার নিম্নমুখী রয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: