ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

তন্বী অভিনেত্রী পূর্ণিমার আজ জন্মদিন

11 July 2023, 6:47:16

প্রায় দুই দশক ধরে নিজেকে ঢালিউডের সবুজ নায়িকা হিসেবে শক্ত আবস্থান তৈরি করেছেন পূর্ণিমা। ২৫ বছর আগের প্রথম সিনেমা ‘এ জীবন তোমার আমার’-এ যেমন দেখতে ছিলেন, এখনো যেন ঠিক তেমন কিশোরীই আছেন এই নায়িকা। আজ বাংলা সিনেমার তন্বী অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন। পরিচালক জাকির হোসেন রাজুর হাত ধরে মাত্র ১৩ বছর বয়সে সিনেমা জগতে পা রাখেন পূর্ণিমা।
১৯৮৪ সালের আজকের এই দিনে বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন অভিনেত্রী। তার শৈশব কাটে সেখানেই। পূর্ণিমা নামে দর্শক পরিচিতি পেলেও তার আসল নাম দিলারা হানিফ রীতা। ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আলাদা আকর্ষণ অনুভব করায় ক্লাশ নাইনে পড়ার সময় সিনেমা জগতে অভিনয় শুরু করেন।

মাঝের বেশ কিছু সময় চলচ্চিত্রে না থাকলেও ছোটপর্দায় তাকে পাওয়া গেছে নিয়মিত। কখনো উপস্থাপনায়, কখনো নাটকে। বর্তমানে সিনেমায় খুব একটা নিয়মিত নন তিনি। মুক্তির অপেক্ষায় ‘জ্যাম‘ ও ‘গাঙচিল’ নামের দুটি সিনেমা রয়েছে। দুটি সিনেমাই পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। মানসম্মত যে কোনো কাজের প্রতিই তার বেশ আগ্রহ। একাধিক সাক্ষাৎকারে তিনি বারবার বলেছেন যে, মনের মতো গল্প না পেলে প্রস্তাবে সাড়া দেবেন না।

প্রায় দুই দশকের ক্যারিয়ারের অভিজ্ঞতা থেকে পূর্নিমা বলেন, ‘শুধু আমি কেন, দর্শকও এখন ভালো গল্প চান। ভালো গল্প হলে দর্শকরা অবশ্যই প্রেক্ষগৃহে ও টিভির সামনে বসবেন। যেসব সিনেমার গল্প স্ট্রং, সেসব সিনেমা দেখতে এখনো দর্শকরা প্রেক্ষাগৃহে ভিড় করেন।’ জন্মদিনে মধ্যরাত থেকেই শুভেচ্ছাবার্তা জানাবেন তার ভক্ত-অনুরাগীরা। বিশেষ এই দিনের মতো করেই সবার ভালোবাসা, আন্তরিকতা এবং দোয়ায় সুন্দর সুন্দর কাজ করে যেতে চান তিনি।

পরিচালক মতিউর রহমান পানুর ‘মনের মাঝে তুমি’পূর্ণিমা অভিনীত প্রথম সফল সিনেমা । ২০০৩ সালে মুক্তি পাওয়া এই সিনেমার গানগুলোও খুব আলোচিত হয়েছিল। খ্যাতিমান পরিচালক চাষী নজরুল ইসলাম পরিচালিত সাহিত্যনির্ভর সিনেমা ‘মেঘের পরে মেঘ’, ‘শাস্তি’ ও ‘সুভা’য় অভিনয় করেছেন পূর্ণিমা।

এসএ হক অলিক পরিচালিত ‘হৃদয়ের কথা’ সিনেমাটি মুক্তির পর আলোচিত হয়। এছাড়া তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে ‌’মেঘলা আকাশ’, ‘শিকারী’, ‘স্বামী-স্ত্রী যুদ্ধ’, ‘মেঘের পর মেঘ’, ‘হৃদয়ের কথা’ ইত্যাদি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: