ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

মুক্তি পেল দুই সিনেমা, কোনটি কত হলে জেনে নিন

14 October 2022, 12:27:53

সারাদেশের প্রেক্ষাগৃহে শুক্রবার মুক্তি পেল নতুন দুই সিনেমা। একটি ‘রাগী’, অন্যটি ‘জীবন পাখি’। এর মধ্যে ‘রাগী’ পরিচালনা করেছেন মিজানুর রহমান। এর প্রধান চরিত্রে অভিনয় করেছেন একসময়ের আবেদনময়ী চিত্রনায়িকা মুনমুন। প্রথমবারের মতো এই সিনেমায় তাকে খলচরিত্রে দেখা যাবে। তার চরিত্রটির নাম মহারানি ভিক্টোরিয়া।

এ প্রসঙ্গে মুনমুন বলেন, ‘চ্যালেঞ্জ নিয়ে যে কাজেই হাত দিয়েছি, ভালো করেছি। একসময় নায়িকা চরিত্রে অ্যাকশননির্ভর গল্পে বেশি কাজ করেছি। অ্যাকশন দৃশ্যে কাজের অভিজ্ঞতা আগেই ছিল। ফলে কাজটি করতে তেমন কোনো সমস্যা হয়নি। অভিনয় তো অভিনয়ই। হিরোইনকে যেমন অভিনয় করতে হয়, ভিলেনকেও তেমনই করতে হয়।’রাগী’তে নায়কের ভূমিকায় আছেন আবির চৌধুরী। এটি তার তৃতীয় সিনেমা। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন চিত্রনায়িকা আঁচল আঁখি, কাজী হায়াৎ, শতাব্দী ওয়াদুদ ও মৌমিতা মৌ। এই সিনেমাটি ঢাকা ও এর বাইরের ৩০টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এটির নির্মাতা মিজানুর রহমান।

অন্যদিকে ‘জীবন পাখি’ সিনেমাটি পরিচালনা করেছেন আসাদ সরকার। সংলাপ এবং চিত্রনাট্যও তিনি লিখেছেন। এ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, মোহনা মিম, সঞ্জীব আহমেদ, আবু হেনা রনি, সংগীতশিল্পী ফাতেমা তুজ জোহরা, মুহিন প্রমুখ।

‘জীবন পাখি’ আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতামূলক সিনেমা। পরিচালক বলেন, ‘আত্মহত্যা সমাজে একটা ব্যাধিতে পরিণত হয়েছে। আমার বিশ্বাস, সিনেমাটি দেখলে আর কেউ আত্মহত্যা করতে চাইবে না।’ এটি মাত্র দুটি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন পরিচালক ও চিত্রনাট্যকার আসাদ সরকার।

সীমিত আকারে সিনেমাটি মুক্তি দেওয়া প্রসঙ্গে এই নির্মাতা বলেন, ‘একটা ভালো দিন দেখে আমরা সিনেমাটি মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু ডেট পাচ্ছিলাম না। প্রযোজক পরিবেশক সমিতির নিয়ম, একই দিনে দুটির বেশি নতুন সিনেমা মুক্তি দেওয়া যাবে না। তবে পুরোনো সিনেমার ক্ষেত্রে সমস্যা নেই।’

আসাদ সরকার জানান, ‘আগামী ২১ অক্টোবর নতুন দুটি সিনেমা মুক্তির শিডিউল আছে। এ কারণে নিয়ম রক্ষার্থে আগেই দুটি হলে বিশেষভাবে মুক্তির ব্যবস্থা করেছি ‘জীবন পাখি’, যাতে ২১ তারিখে মুক্তি দিতে সমস্যা না হয়। এই সিনেমাটি আমরা দেশের বেশি বেশি হলে দেখাতে চাই।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: