ADS
ব্রেকিং নিউজঃ
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

১৯ সিনেমাকে সরকারি অনুদান ১২ কোটি ১৫ লাখ টাকা

16 June 2022, 1:01:12

২০২১-২২ অর্থবছরের সরকারি অনুদানের সিনেমা তালিকা ও অনুদানের টাকার পরিমান প্রকাশ করেছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। আজ বুধবার (১৫ জুন) একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তালিকাটি প্রকাশ করে। এ বছর ১৯টি সিনেমাকে মোট ১২ কোটি ১৫ লাখ টাকা অনুদান প্রদান করা হয়েছে।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, চলচ্চিত্র শিল্পে মেধা ও সৃজনশীলতাকে উৎসাহিত করা এবং বাংলাদেশের আবহমান সংস্কৃতি, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার লক্ষ্যে রুচিশীল শিল্পমানসম্পন্ন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‌‌“পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি”র সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে ১৯ টি চলচ্চিত্র নির্মাণে সংশ্লিষ্ট প্রযোজকদের অনুদান প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

২০২১-২২ অর্থবছরের অনুদান পাওয়া সিনেমাগুলোর মধ্যে দুটি মুক্তিযুদ্ধভিত্তিক এবং সাধারণ শাখায় রয়েছে ১৭টি।

মুক্তিযুদ্ধভিত্তিক শাখায় ৬০ লাখ টাকা করে অনুদান পাচ্ছে প্রযোজক ও পরিচালক মোহাম্মদ খোরশেদুল আলম খন্দকারের ‘জয় বাংলার ধ্বনি’ এবং প্রযোজক ও পরিচালক রফিকুল আনোয়ার রাসেলের ‘একাত্তর করতলে ছিন্নমাথা’ সিনেমা।

এবার সর্বোচ্চ অনুদান পেয়েছে মাহজাবিন রেজা চৌধুরীর ‘১৯৬৯’; সিনেমাটি ৭৫ লাখ টাকা। সিনেমাটি পরিচালনা করবেন অমিতাভ রেজা চৌধুরী।

এবারই প্রথম ‘মায়া’ শিরোনামের সিনেমার জন্য প্রযোজক হিসেবে ৬৫লাখ টাকা অনুদান পেলেন শাকিব খান। জানা গেছে শাকিব খানের সিনেমাটি পরিচালনা করবেন হিমেল আশরাফ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: