ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

আজ জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান

23 March 2022, 11:23:54

গত মাসে ঘোষিত হয়েছে ২০২০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের তালিকা। আজ এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে এ রাষ্ট্রীয় পুরস্কার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। এ নিয়ে তৃতীয়বার তারা একসঙ্গে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠান উপস্থাপনা করছেন।

এ প্রসঙ্গে পূর্ণিমা বলেন, ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ নিয়ে আমার চতুর্থবার উপস্থাপনা করা। একবার শুধু চঞ্চল চৌধুরীর সঙ্গে উপস্থাপনা করেছি। বাকি তিনবারই ফেরদৌসের সঙ্গে। রাষ্ট্রীয় অনুষ্ঠানের উপস্থাপনা করার মধ্যে ভীষণ ভালোলাগাও কাজ করে। চেষ্টা থাকবে এবারের অনুষ্ঠানটিও সুন্দরভাবে উপস্থাপনা করার।’ ফেরদৌস বলেন, ‘এ নিয়ে আমি ষষ্ঠবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থাপনা করছি। যথারীতি আমার সঙ্গে আমার বন্ধু, আমার সহশিল্পী, সহকর্মী পূর্ণিমাও আছে। আমরা এরই মধ্যে মহড়ায় অংশ নিয়েছি। আমাদের মধ্যে অভিনয় করার বিষয়ে যেমন ভালো বোঝাপড়া আছে, তেমনি দীর্ঘদিন ধরে উপস্থাপনা করতেও এ বিষয়ে চমৎকার বোঝাপড়া হয়ে গেছে। উপস্থাপনাও যে অনেক বড় একটা শিল্প তা এখন আরও ভালোভাবে উপলব্ধি করতে পারি।’

চলচ্চিত্রের বিভিন্ন শাখায় অবদানের জন্য ২৯ জন পাচ্ছেন এবারের পুরস্কার। অভিনেত্রী আনোয়ারা বেগম ও অভিনেতা রাইসুল ইসলাম আসাদকে দেওয়া হচ্ছে আজীবন সম্মাননা। সেরা চলচ্চিত্র হিসাবে পুরস্কার পাচ্ছে ‘গোর’ ও ‘বিশ্বসুন্দরী’। সেরা পরিচালক, সেরা কাহিনিকার ও সেরা চিত্রনাট্যকার হিসাবে পুরস্কার পাচ্ছেন গাজী রাকায়েত। দ্বীপান্বিতা মার্টিন পাচ্ছেন সেরা অভিনেত্রীর পুরস্কার। সিয়াম আহমেদ পাচ্ছেন সেরা অভিনেতার পুরস্কার। এ ছাড়া অন্যান্য শাখায় পুরস্কার পাচ্ছেন- পার্শ্ব চরিত্রে সেরা ফজলুর রহমান বাবু ও অপর্ণা ঘোষ, সেরা খলচরিত্রে মিশা সওদাগর, শিশুশিল্পী চরিত্রে মুগ্ধতা মোরশেদ ঋদ্ধি ও শাহাদাৎ হোসেন বাঁধন পাচ্ছেন, সেরা সংগীত পরিচালক বেলাল খান, নৃত্য পরিচালনায় সহিদুর রহমান, সেরা গায়ক মাহমুদুল হক ইমরান, সেরা গীতিকার কবির বকুল, সেরা গায়িকা দিলশাদ নাহার কনা ও সোমনুর মনির কোনাল, সেরা শিল্প নির্দেশক উত্তম গুহ, সেরা চিত্রগ্রাহক পংকজ পালিত ও মাহবুব উল্লাহ, সেরা শব্দগ্রাহক কাজী সেলিম আহম্মেদ, সেরা পোশাক-পরিচ্ছদ এনাম তারা বেগম, সেরা মেকআপম্যান আলী বাবুল, সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘আড়ং’ ও সেরা প্রামাণ্যচিত্র ‘বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন ও বাংলাদেশের অভ্যুদয়’।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: