ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

কাঞ্চনের কাছে শপথ নিলেন ডিপজল-জায়েদ-সূচরিতারা

4 March 2022, 8:28:47

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে বহু নাটকীয়তার পর অবশেষে শপথ নিলেন মিশা-জায়েদ প্যানেল থেকে বিজয়ী আরও পাঁচ সদস্য। শুক্রবার বিকালে বিএফডিসির স্টাডি রুমের সামনে খোলা মাঠে এ শপথ অনুষ্ঠান হয়। শপথ পড়ান সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন।

এদিন টানা তৃতীয়বারের মতো শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিলেন চিত্রনায়ক জায়েদ খান। একইসঙ্গে সহ-সভাপতি হিসেবে মনোয়ার হোসেন ডিপজল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী এবং কার্যনির্বাহী সদস্য সূচরিতা ও অরুণা বিশ্বাসও শপথ নিয়েছেন।

শপথ পড়ানোর আগে সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি এখানে এসেছি আদালতের সিদ্ধান্ত মেনে। জায়েদকে বলেছিলাম, যদি আদালতের সিদ্ধান্তের কপি দেখাতে পারো, তাহলে তোমাকে শপথ পড়াব। যেহেতু আদালত সিদ্ধান্ত দিয়েছেন, তাই আইন মেনেই তাকে এবং বাকিদের শপথ পড়াতে এসেছি।’

শপথ গ্রহণ শেষে জায়েদ খান সভাপতি ইলিয়াস কাঞ্চনের অনুমতি নিয়ে বাকি সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেন। এরপর সকলে মিলে সভাপতিকে ফুল দিয়ে বরণ করেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয় শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন। সেখানে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের কাছে হেরে তার বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তোলেন বিপক্ষ প্যানেলের প্রার্থী চিত্রনায়িকা নিপুণ আক্তার।

সেই অভিযোগের প্রেক্ষিতে গত ৪ ফেব্রুয়ারি জায়েদের প্রার্থিতা বাতিল করে সাধারণ সম্পাদক পদে নিপুণকে জয়ী ঘোষণা করেছিল নির্বাচনের জন্য গঠিত আপিল বোর্ড।

এর বিপক্ষে গত ৬ ফেব্রুয়ারি হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। সেদিনই জায়েদের বিরুদ্ধে দেওয়া আপিল বোর্ডের সিদ্ধান্তকে বাতিল করে তাকে সপদে বহাল থাকার আদেশ দেন হাইকোর্ট। একইসঙ্গে তার প্রার্থিতা বাতিল কেন অবৈধ নয়, তা জানতে চেয়ে রুল জারি করেন।

হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে গত ৮ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে আবেদন করেন নিপুণ আক্তার। পরদিন শুনানি শেষে চেম্বার আদালত হাইকোর্টের আদেশ স্থগিত করে সাধারণ সম্পাদক পদের ওপর স্থিতিবস্থা জারি করেন।

এছাড়া এই পদে জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না- এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির জন্য হাইকোর্ট বেঞ্চকে আদেশ দেন চেম্বার আাদালত। গত ২ মার্চ শুনানি শেষে হাইকোর্ট ফের জায়েদ খানের পক্ষেই রায় দেন। দু’দিনের মাথায় নিলেন শপথ।

মিশা-জায়েদ প্যানেল থেকে এর আগে শপথ নেন কার্যনির্বাহী সদস্য পদে জয়ী চিত্রনায়িকা অঞ্জনা। গত ১৬ ফেব্রুয়ারি তাকে শপথ পড়ান সভাপতি ইলিয়াস কাঞ্চন। এই প্যানেল থেকে জয়ী সহ-সভাপতি চিত্রনায়ক রুবেল, কার্যনির্বাহী সদস্য রোজিনা, মৌসুমী ও চুন্নু শুক্রবার শপথে অংশ নেননি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: