ইন্টারনেট
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

শিল্পী সমিতির ভোট শেষ, ফলাফলের অপেক্ষা

28 January 2022, 5:36:05

বিকাল পাঁচটায় শেষ হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোট। এফডিসিতে ভোট শুরু হয়েছিল সকাল ৯টা থেকে। এখন চলছে ভোট গণনা। এবার মোট ভোটার ছিল ৪২৮ জন। তবে এর মধ্যে কতজন শিল্পী ভোট দিয়েছেন, তার সঠিক সংখ্যা এখনও পাওয়া যায়নি। আপাতত এখন ফলাফলের অপেক্ষা।

এবারের নির্বাচনে বেশ কয়েকজন তারকা শিল্পী ভোট দিতে এফডিসিতে যাননি। যারা ভোটার। তাদের মধ্যে আছেন প্রবীণ অভিনেতা সোহেল রানা। যিনি সম্প্রতি করোনামুক্ত হয়ে হাসপাতাল ছেড়েছেন। এখনও পুরোপুরি সুস্থ নন। করোনায় আক্রান্ত প্রায় দুই সপ্তাহ রাজধানীর একটি হাসপাতালে ভর্তি ছিলেন এই অভিনেতা-প্রযোজক।

এছাড়া চিত্রনায়ক ঢাকাই ছবি শীর্ষ নায়ক শাকিব খান গত ডিসেম্বরের শুরু থেকে রয়েছেন যুক্তরাষ্ট্রে। তিনি সেখানকার নাগরিকত্বের জন্য আবেদন করেছেন। তাই শর্ত মতো তাকে ছয় মাস সেখানে থাকতে হবে। যার কারণে তিনি দেশে আসেননি শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে।

অন্যদিকে, একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর কয়েক বছর ধরে অস্ট্রেলিয়াপ্রবাসী। তবে তিনি শিল্পী সমিতির ভোটার। কিন্তু দেশে আসেননি ভোট দিতে। চিত্রনায়িকা পরীমনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তিনিও আসেননি ভোট দিতে। তিনি এবার ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে কার্যনির্বাহী প্রার্থীও। কিন্তু কয়েকদিন আগে নির্বাচন ছেড়ে দেন।

এদিকে, দেশে থেকে এবং সুস্থ থেকেও ভোট দিতে এফডিসিতে যাননি দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানও। এরকম আরও বেশ কয়েকজন শিল্পী নানা কাজে আটকে, বা অসুস্থতার কারণে বা দেশের বাইরে থাকার কারণে ভোট দিতে পারেননি। ফলে কতটি ভোট কাস্ট হয়েছে তা জানার অপেক্ষা।

এবারের শিল্পী সমিতির নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছে। একটি ইলিয়াস কাঞ্চন ও নিপুণদের প্যানেল। তারা রয়েছেন যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে। তাদের সঙ্গে আছেন চিত্রনায়ক রিয়াজ, ডিএ তায়েব, ফেরদৌস, অমিত হাসান, শাকিল খান, নিরব হোসেন, মামনুন ইমন, সাইমন সাদিক, চিত্রনায়িকা পরীমনি, জেসমিন, কেয়া এবং আফজাল শরীফ ও গাঙ্গুয়ার মতো অভিনেতারা।

অন্য প্যানেলটি মিশা সওদাগর ও জায়েদ খানদের। তারাও যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন। গত দুই মেয়াদে তারা একই পদে থেকে শিল্পী সমিতির দায়িত্ব সামলেছেন। এবার তাদের সঙ্গে আছেন ডিপজল, রুবেল, সুব্রত, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, মৌসুমী, নূতন, অঞ্জনা, রোজিনা, সূচরিতার মতো তারকারা।

দুটি প্যানেলই জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে শুক্রবার এফডিসিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানিয়েছেন। তবে সবটাই নির্ভর করছে ভোটারদের উপর। তারা কাকে কাকে ভালোবেসে ভোট দিয়েছেন, তা কয়েক ঘণ্টার মধ্যেই জানা যাবে। আপাতত সেই পর্যন্ত অপেক্ষা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: