ADS
হোম / বিনোদন / বিস্তারিত
ADS

জয় হয়েছে তাদেরও

11 July 2021, 11:07:30

২৮ বছর কোনো শিরোপা ঘরে তুলল বিশ্ব ফুটবলের অন্য সেরা দল আর্জেন্টিনা। রবিবার ভোর ৬টায় শুরু হওয়া কোপা আমেরিকা টুর্নামেন্টের ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ গোলের ব্রবধানে হারিয়েছে লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্টিনা। খেলার ২২ মিনিটে দলের পক্ষে জয়সূচক গোলটি করেন ডি মারিয়া।

এই জয়ের মাধ্যমে বিশ্বেসেরা ফুটবলার লিওনেল মেসিরও বহুদিনের দুঃখ ঘুচল। দেশের হয়ে প্রথমবার বড় কোনো আসরে কাপ উঁচিয়ে ধরলেন তিনি। তবে লিওনেল মেসি নন, তাদের এই জয়ে জয় হয়েছে বাংলাদেশি কয়েকজন বিনোদন তারকারও, যারা এবারের কোপা আমেরিকার টুর্নামেন্টে আর্জেন্টিনার সমর্থক ছিলেন।

ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান জোর দিয়ে বলেছিলেন, ‘সব সময় কি আর একরকম দিন যায়! এবার কোপা আমেরিকার কাপ যাবে আর্জেন্টিনার ঘরে। কাপ জিতে তারা ম্যারাডোনাকে উৎসর্গ করবে।’

এই অভিনেতা ব্রাজিল ও রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার খেলা সরাসরি দেখার জন্য টিকিট কিনেছিলেন। কিন্তু যেতে পারেননি। এখনো আফসোস আছে। বুঝতে শেখার পর থেকেই আর্জেন্টিনার সমর্থক তিনি।

জাহিদ হাসান বলেছিলেন, ‘ম্যারাডোনা মারা যাওয়ার পর এবারের কোপা আমেরিকা আর্জেন্টিনার জন্য বিশেষ কাপ। আমার মনে হচ্ছে, এবার আর্জেন্টিনা কাপ নেবে। বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন মেসি। দেশের জন্য এবার সে বড় একটি উপহার দেবে। আমি মনে করি, তারা এবার পাস করবে।’

বর্তমান সময়ের জনপ্রিয় গায়িকা দিলশাদ নাহার কনা। তার পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। শৈশব থেকেই মুখে লেগে থাকত আর্জেন্টিনার নাম। খেলা সেভাবে না দেখলেও বিশ্বকাপ বা বিশেষ কোনো খেলা হলে কনার ঘুম হারাম হয়ে যায়।

লিওনেল মেসির একনিষ্ঠ ভক্ত এই গায়িকা। আর্জেন্টিনাকে সমর্থন জানিয়ে শনিবার কনা তার ফেসবুকে লিখেছিলেন, ‘এবার জিতবে আর্জেন্টিনা। আমার মন বলছে। প্রথম থেকেই তারা ভালো করছে। ফাইনালে ভাগ্য তাদের পক্ষেই থাকবে।’

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহি তো বাজিই ধরে বসেছিলেন। বলেছিলেন, ‘জ্ঞান হওয়ার পর থেকেই আমার ভালোবাসার দল আর্জেন্টিনা। এবার আমার দলই জিতবে। এ জন্য লাখ টাকা বাজি ধরতেও রাজি। বাজিতে আমি কখনো জিততে পারি না। তবে এবার আর্জেন্টিনার পক্ষে বন্ধুদের সঙ্গে বাজি ধরে অবশ্যই জিতব। খেলা দেখার সব প্রস্তুতি শেষ। এখন অপেক্ষা করছি।’

এছাড়া অভিনয়শিল্পী ফেরদৌস, পূজা চেরি, নিপুণ, দীপা খন্দকার, চঞ্চল চৌধুরী, সুমাইয়া শিমু, নাদিয়া আহমেদ, নিরব হোসেন, জায়েদ খানসহ আরও অনেকেই আর্জেন্টিনার সমর্থক। রবিবার ভোরে ব্রাজিলকে হারিয়ে আর্জেন্টিনার কোপা আমেরিকার শিরোপা জয়ের মাধ্যমে যেন তাদেরও জয় হলো।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: