ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

এইচএসসি পরীক্ষা: শিক্ষার্থী বহিষ্কার ২০, অনুপস্থিত ১০ হাজার ৯৩

7 September 2023, 10:51:19

দেশের ১১ শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষায় বৃহস্পতিবার অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কৃত হয়েছেন ২০ জন শিক্ষার্থী। এদিন অনুপস্থিত ছিল ১০ হাজার ৯৩ জন শিক্ষার্থী। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, এদিন ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৯ লাখ ৪৬ হাজার ৮ জন। এর মধ্যে ৯ লাখ ৩৫ হাজার ৯১৫ জন পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে শিক্ষার্থী অনুপস্থিত ছিলো মাদ্রাসা শিক্ষাবোর্ডে ২৯২৮ জন, ঢাকা শিক্ষাবোর্ডে ১৯০০ জন,চট্টগ্রাম শিক্ষাবোর্ডে ৫২৭ জন, রাজশাহীতে ১১৩১ জন, বরিশালে ৫০১ জন, সিলেটে ৫৭০ জন, দিনাজপুরে ৯৪৭ জন, কুমিল্লায় ৭৩৩ জন, ময়মনসিংহে ৪৩৮ জন এবং যশোর শিক্ষাবোর্ডে ১৪৫ জন, কারিগরি বোর্ডে ২৭৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

এদিকে সারাদেশে ২০ জন শিক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়ার শিক্ষার্থীদের মধ্যে সিলেট বোর্ডে ১০ জন, ঢাকা ২, চট্টগ্রাম ১, রাজশাহীতে ৩, ময়মনসিংহ ১, দিনাজপুর ১ জন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: