ADS
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

শিক্ষাপ্রতিষ্ঠানে মাস্ক পরার নির্দেশ

24 June 2022, 6:09:18

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর। বৃহস্পতিবার (২৩ জুন) মাউশির নির্দেশনায় বলা হয়েছে, করোনা বিস্তার রোধে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন অফিস/ শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে অফিস/শ্রেণির কার্যক্রম পরিচালনার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

এর আগে বুধবার (২২ জুন) অন্য এক নির্দেশনায়, দেশের বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর তথ্য চেয়েছে মাউশি। এতে বলা হয়, কতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান ও কতজন শিক্ষার্থী বন্যাকবলিত রয়েছে তার তথ্য সংযুক্ত ছক অনুযায়ী মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ে ই-মেইল ([email protected]) পাঠাতে হবে। অঞ্চলের আওতাধীন জেলা ও উপজেলার সব তথ্য একত্রিত করে কলেজ পর্যায়ের তথ্য আঞ্চলিক পরিচালক এবং স্কুল পর্যায়ের তথ্য আঞ্চলিক উপ-পরিচালকের ই-মেইল থেকে পাঠাতে হবে। বিচ্ছিন্ন কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বা জেলা-উপজেলা থেকে তথ্য পাঠালে, তা গ্রহণযোগ্য হবে না।

আরও বলা হয়, নির্ধারিত ছকে অঞ্চলের বন্যাকবলিত শিক্ষাপ্রতিষ্ঠানের মোট সংখ্যা, নাম, আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়েছে এমন প্রতিষ্ঠানের সংখ্যা ও নাম, পাঠদান চালানো সম্ভব, আংশিক সম্ভব নাকি সম্ভব না সে তথ্য, বন্যাকবলিত এলাকার মোট শিক্ষার্থীর সংখ্যা, জেলা ও উপজেলার নাম উল্লেখ করে ই-মেইলের মাধ্যমে অধিদপ্তরে পাঠাতে হবে। বিচ্ছিন্নভাবে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান-উপজেলা বা জেলা থেকে পাঠানো তথ্য গ্রহণযোগ্য নয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: