ইন্টারনেট
হোম / শিক্ষা / বিস্তারিত
ADS

পরীক্ষা না হলেও জেএসসির জন্য ফরম পূরণ করতে হবে

10 November 2021, 10:34:08

চলতি বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষাও হবে না। বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্টের ভিত্তিতে মূল্যায়ন করে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে উত্তীর্ণ করা হবে। এর ভিত্তিতেই শিক্ষার্থীদের জেএসসিতে উত্তীর্ণের সনদ দেওয়া হবে।

তবে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার সনদ দিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ফরম পূরণের নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। আগামী ৬ ডিসেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত জেএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার (৯ নভেম্বর) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণের সার্বিক পরিস্থিতি এবং শ্রেণিকক্ষে শিক্ষা-শেখানো কার্যক্রম বিবেচনায় ২০২১ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা গ্রহণ না করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠানকে বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্টের ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়ন করে নবম শ্রেণিতে উত্তীর্ণ করতে হবে।

২০২১ সালের জেএসসি পরীক্ষার্থীদের স্ব স্ব প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা ও অ্যাসাইনমেন্টের মূল্যায়ন করে প্রস্তুতকৃত ফলাফলের ভিত্তিতে বোর্ড থেকে উত্তীর্ণ সনদ প্রদানের জন্য ৬ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে জেএসসি পরীক্ষার্থীদের ফরমপূরণের জন্য নির্দেশ দেওয়া হলো।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: