ইন্টারনেট
হোম / অর্থনীতি / বিস্তারিত
ADS

৯ দেশ থেকে পেঁয়াজ আমদানির অনুমতি, সবচেয়ে বেশি পাকিস্তান থেকে

25 August 2023, 11:01:06

পেঁয়াজের দর ফের বেড়ে গিয়ে ১০০ ছুই ছুই করছে। এমনিতেই সব জিনিষের দাম বেশি তার মধ্যে পেয়াজের এই গতিতে অনেকটাই হাপিয়ে উঠেছে মানুষ। প্রতিবেশী দেশ ভারত এই পণ্যটির ওপর অতিরিক্ত ৪০ শতাশং শুল্ক আরোপ করায় আমদানি কমার পাশাপাশি বেড়েছে দাম। এ অবস্থায় চাহিদা ও দাম নিয়ন্ত্রণে আরও নয়টি দেশ থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে সরকার। দেশগুলো হলো- চীন, মিশর, পাকিস্তান, কাতার, তুরস্ক, মিয়ানমার, থাইল্যান্ড, নেদারল্যান্ডস এবং সংযুক্ত আরব আমিরাত।

বৃহস্পতিবার কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চীন থেকে ২ হাজার ৪০০ টন, মিশর থেকে ৩ হাজার ৯১০ টন, পাকিস্তান থেকে ১১ হাজার ৮২০ টন, কাতার ১ হাজার ১০০ টন, তুরস্ক থেকে ২ হাজার ১১০ টন, মিয়ানমার থেকে ২০০ টন, থাইল্যান্ড থেকে ৩৩ টন, নেদারল্যান্ডস থেকে ৪ টন ও ইউএই থেকে ৩ টন পেঁয়াজ আমদানি করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এখন পর্যন্ত ১৩ লাখ ৭৩ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি দেওয়া হয়েছে। এর মধ্যে ৩ লাখ ৭৯ হাজার টন পেঁয়াজ দেশে এসেছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: