ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

শিশুদের সড়ক পার হওয়া শেখানোর উদ্যোগ নিল সিসিমপুর

22 November 2023, 8:40:24

শিশুদের জন্য নতুন এক উদ্যোগ নিল সিসিমপুর। এখন থেকে রাজধানী ঢাকার শিক্ষার্থীদের মধ্যে নিরাপদ সড়ক পারাপারের অভ্যাস গড়ে তুলতে বিনোদনের মাধ্যমে শিশুদের উপযোগী নানা ধরনের শিক্ষণীয় ও সচেতনামূলক ভিডিও নির্মাণ করবে সিসিমপুর। এ ছাড়াও এ বিষয়ক নানা ধরনের প্রচারণামূলক কার্যক্রম চলানো হবে বলেও জানানো হয়।

এর মধ্যে আছে শিশুদের উপযোগী লিফলেট, রোড সাইন, স্টোরিবোর্ড এবং নিরাপদে সড়ক পারাপার বিষয়ক বিভিন্ন ধরনের শিক্ষা উপকরণ।

আর শিশুদেরকে সড়ক নিরাপত্তার নিয়ম অনুসরণে সচেতন ও উৎসাহী করার লক্ষ্যে একসঙ্গে কাজ করবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও সিসিমপুর। চলমান ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্টের (ডিআরএসপি) আওতায় শিশুদের মধ্যে নিরাপদে সড়ক ব্যবহারের অভ্যাস গড়ে তোলার এই কার্যক্রম বাস্তবায়িত হবে। জানা যায়, ডিআরএসপি প্রকল্পে অর্থায়ন করছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)।

এসব উদ্যোগ বাস্তবায়ন করতে আজ বুধবার (২২ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ও সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের (এসডাব্লিউবি) মধ্যে একটি দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

রাজধানীর ডিএমপি কার্যালয়ে আয়েজিত অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) ও ডিআরএসপি প্রজেক্টের প্রকল্প পরিচালক মো. মুনিবুর রহমান এবং এসডাব্লিউবির পক্ষে প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ শাহ আলম চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় জাইকার পক্ষ থেকে ডিআরএসপি প্রকল্পের প্রজেক্ট লিডার ইয়োশিহিসা আসাদা, ডিএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার কাজী রোমানা নাসরিন (ট্রাফিক অ্যাডমিন অ্যান্ড রিসার্চ), সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশের প্রগ্রাম অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর আবু সাইফ আনসারী ও কনটেন্ট অ্যান্ড ক্রিয়েটিভ সার্ভিসেস ডিরেক্টর নাসরিন আক্তারসহ তিনটি প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: