ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

জনপ্রিয় গীতিকার ও নির্মাতা রাজীব আশরাফ আর নেই

1 September 2023, 6:05:42

বাংলাদেশের জনপ্রিয় গীতিকার ও নির্মাতা রাজীব আশরাফ আর নেই। শুক্রবার (১ সেপ্টেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এ খবর নিশ্চিত করেন তার বড় বোন।

বাংলাদেশের জনপ্রিয় গায়ক অর্ণবের অনেক জনপ্রিয় গানের গীতিকার তিনি। ‘হোক কলরব’, ‘নাম ছিল না’, ‘প্রকৃত জল’, ‘ঘুম’, ‘ধূসর মেঘ’, ‘রোদ বলেছে হবে’, ‘প্রতিধ্বনি’, ‘একটা মেয়ে’, ‘মন খারাপের একটা বিকেল’সহ তুমুল জনপ্রিয় বেশ কিছু গান এনেছে এই জুটি।

মোবাইল ফোন সংস্থা এয়ারটেল প্রযোজিত প্রায় সব টেলিছবিতে গান লিখেছেন তিনি। এর মধ্যে রয়েছে ‘জলকণা উড়ে যায়’ (ভালোবাসি তাই), ‘ভালোবাসি তাই ভালোবেসে যাই’ (ভালোবাসি তাই ভালোবেসে যাই), ‘এই আমার শহর’ (অ্যাট-এইটিন অলটাইম দৌড়ের ওপর), ‘যাযাবর পাখনা’ (মাংকি বিজনেস), ‘এই যাত্রার শেষ কোথায় অজানা’ (ইউ-টার্ন)।

আরাফাত মহসিন পরিচালিত ‘জোনাক পোকা’ টেলিছবিতে ‘নিঝুম রাতের তারা’, আদনান আল রাজীবের ‘মিডেল ক্লাস সেন্টিমেন্ট’ নাটকে ‘প্রহর’, ওল্ড স্কুলের মোবাশ্বের চৌধুরীর সুর-সংগীতে তারিনের কণ্ঠে ‘কালো মখমল’ নাটকের গানও রাজীব আশরাফের লেখা। এর আগে হাবিবের সুর-সংগীতে চ্যানেল ওয়ানের থিম সং ‘সম্ভাবনার দুয়ার’সহ বাংলালিংক, মোজো, সেভেন আপ-সহ কয়েকটি বিজ্ঞাপনচিত্রেরও জিঙ্গেল লেখেন তিনি।

টেলিছবির সঙ্গে সঙ্গে সিনেমার গীতিকার হিসেবে পরিচিত রাজীব আশরাফ। রেদওয়ান রনির ‘আইসক্রিম’ ছবিতে অর্ণব গেয়েছেন রাজীবের লেখা ‘বোকা চাঁদ’। এছাড়া নির্মাণ করেছেন বিজ্ঞাপনও। বাংলাদেশ গেমসের জন্য তথ্যচিত্রও বানিয়েছেন।

গান লেখা ও নির্মাণের পাশাপাশি রাজীব আশরাফ একাধিক নাটক ও টেলিছবিতে অভিনয়ও করেছেন। এর মধ্যে আশুতোষ সুজনের ‘টিনের তলোয়ার’, অমিতাভ রেজার রচনা ও আবিদ মল্লিক পরিচালিত ‘কিশোর ছবি আঁকতে পারে’, মনোয়ার কবিরের রচনা ও অনিমেষ আইচের ‘হলুদ’, নূরুল আলম আতিকের ‘মজিদের টেলিভিশন’, অমিতাভ রেজার পরিচালনায় ‘একটা ফোন করা যাবে প্লিজ’ অন্যতম

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: