ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা ‘কে বিশ্বনাথ’ আর নেই

3 February 2023, 6:39:48

কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা কে বিশ্বনাথ আর নেই। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২। ভারতীয় একাধিক গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে এমনটাই জানা গেছে। মৃত্যুকালে কে বিশ্বনাথ তার স্ত্রী জয়া লক্ষ্মী ও চার সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিগত কয়েক মাস ধরে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। তাকে ভারতের হায়দারাবাদের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা কে বিশ্বনাথের প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে ভারতের বিনোদন ও সাংস্কৃতিক অঙ্গনে। তার মৃত্যুর খবর প্রকাশের সঙ্গে সঙ্গে শোক প্রকাশ করছেন তারকারা। কে বিশ্বনাথ শুধুই তেলেগু সিনেমার জগতে জনপ্রিয়তা লাভ করেননি। তিনি তামিল ও হিন্দি সিনেমাতেও জনপ্রিয়তা পেয়েছিলেন।

উল্লেখ্য, বলিউডে কে বিশ্বনাথ ‘সরগম’, ‘কামচোর’, ‘শুভকামনা’, ‘জাগ উঠা ইনসান’, ‘সুর সঙ্গম’, ‘সংগীত’, ‘ধনবান’-এর মতো সিনেমা তৈরি করেছেন। সিনেমাগুলো বক্স অফিসে দারুণ সাফল্য পায়। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য কে বিশ্বনাথ দাদাসাহেব ফালকে পুরস্কার লাভ করেছিলেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: