ইন্টারনেট
হোম / শিল্প-সাহিত্য / বিস্তারিত
ADS

সাহিত্য একাডেমির সর্বোচ্চ সম্মান ‘ফেলো’ শীর্ষেন্দু মুখোপাধ্যায়

27 June 2022, 11:10:44

ভারতের সর্বোচ্চ সাহিত্য সম্মান ‘ফেলো’ পুরস্কারে ভূষিত হয়েছেন বাংলা সাহিত্যের জনপ্রিয় লেখক ও সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়। কলকাতা সাহিত্য একাডেমি তাকে এ পুরস্কারে ভূষিত করে। শনিবার কলকাতায় সাহিত্য একাডেমি সভাঘরে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের হাত ফেলোশিপ তুলে দেন সাহিত্য একাডেমির সভাপতি চন্দ্রশেখর কাম্বার। খবর হিন্দুস্থান টাইমসের।

সাহিত্য একাডেমির সচিব কে শ্রীনিবাস রাও বলেন, বহু সম্মানে ভূষিত শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা শুধু বাংলা ভাষী মানুষদের কাছে নয় সারা দেশে জনপ্রিয়। তাকে ফেলোশিপ দিতে পেরে সাহিত্য একাডেমি গর্বিত। পুরস্কার পেয়ে শীর্ষেন্দু মুখোপাধ্যায় বলেন, পুরস্কার তাকে আরও অবনত করে। তার মনে প্রশ্ন তোলে এ সম্মান তার প্রাপ্য কি না। তবে তার লেখা শিশুদের মধ্যে যে জনপ্রিয় তা তাকে উদ্বেলিত করে। জীবনের অবিমিশ্র পথে পরিকল্পনাহীনভাবে চলতে চলতে তার লেখক হয়ে ওঠা।

এদিন সাহিত্য একাডেমি সভাঘরে শীর্ষেন্দ্র মুখোপাধ্যায়ের সৃষ্টি কাজকর্ম নিয়ে আলোচনা সভায় অংশ নেন কবি সুবোধ সরকার, প্রচেত গুপ্ত, স্মরঞ্জিত চক্রবর্তী প্রমুখ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: