ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

দুই ভবনের মাঝে আটকা চোরের প্রাণ বাঁচাল ফায়ার সার্ভিস

16 March 2024, 4:30:02

বহুতল ভবনে চুরি করতে ওঠে চোর, আর বাড়ির মালিক চুরি করতে দেখে ফেলায় পালাতে গিয়ে আটকরা পড়ে দুই বহুতল ভবনের সরু গলিতে। পরে বাড়ির মালিক ৯৯৯-এ ফোন করলে ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে আটকে থাকা সেই চোরকে। শুক্রবার (১৫ মার্চ) সকালে সিরাজগঞ্জের পৌর এলাকার সিরাজী সড়কে এই ঘটে ঘটনা।

বাড়ির মালিক মুসফিকুর রহমান সুজন বলেন, সকালে আমার পঞ্চম তলা ভবনের পাইপ বেড়ে এক চোর তৃতীয় তলায় উঠে চুরি করতে। মাঝে মধ্যেই আমার বাসার জানালা দিয়ে মোবাইল ফোন, টাকা পয়সা, গহনাসহ বিভিন্ন জিনিস চুরি হয়। শুক্রবার একইভাবে চুরি করতে উঠে ওই চোর। চোরের উপস্থিতি টের পেয়ে চোর-চোর বলে চিৎকার দেয় সবাই। এ সময় ওই চোর দৌড়ে পালানোর সময় দুই ভবনের সরু গলিতে আটকা পড়ে। এমনভাবে আটকে যায় যে কোনোভাবেই সে বের হবে পারছিল না। আমরা নিজেরা অনেকক্ষণ চেষ্টা করেও ওই চোরকে বের করতে না পেরে ৯৯৯-এ ফোন করি। এরপর ফায়ার সার্ভিস এসে আধাঘণ্টার চেষ্টায় চোরকে উদ্ধার করে।

উদ্ধার অভিযানের নেতৃত্ব দেয়া ফায়ার সার্ভিসের টিম লিডার মাহফুজ রহমান জানান, ভবনের মাঝে আটকে থাকার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। তবে দুই ভবনের মাঝের গলিটি প্রায় ১ ফিট এর মতো, যা খুবই সরু। আমাদের উদ্ধার কাজে কিছুটা বেগ পেতে হয়েছে। তবে আধাঘণ্টার চেষ্টায় আমরা তাকে বের করতে সক্ষম হই। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর থানার অফিসার ইনজার্চ সিরাজুল ইসলাম বলেন, দুপুরে ভবনের গলিতে আটকে পড়া চোরকে ফায়ার সার্ভিস উদ্ধার করে আমাদের হেফাজতে দেয়। উদ্ধার হওয়া ওই চোরের নাম সম্রাট। তার বাসা শহরের রেলকলোনী এলাকায়। সে একজন পেশাদার চোর। দীর্ঘ দিন ধরেই সে শহরের বিভিন্ন এলাকায় চুরি করে আসছে। সেই সঙ্গে সম্রাট মাদক ব্যবসার সঙ্গেও জড়িত। তার নামে থানায় একাধিক চুরির মামলা রয়েছে। আটক সম্রাটকে আদালতে হাজির করলে আদালত তাকে জেল হাজতে প্রেরণ করে বলেও জানান তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: