ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

প্রার্থিতা ফিরে পেলেন স্বতন্ত্র প্রার্থী পবন

3 January 2024, 11:25:21

লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. হাবিবুর রহমান পবনের (ঈগল) প্রার্থিতা ফিরিয়ে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া চিঠির কার্যক্রম হাইকোর্ট স্থগিত করেছেন। একই সঙ্গে প্রার্থিতা ফিরিয়ে দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। এতে নির্বাচনে অংশগ্রহণ করতে পবনের আর কোনো বাধা নেই।

হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ বুধবার বিকালে এ আদেশ দেন। প্রার্থিতা ফিরে পেয়ে পবন ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিকাল সাড়ে ৪টায় পবন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে তিনি ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন। স্ট্যাটাসটি হলো- আলহামদুলিল্লাহ, আল্লাহর দরবারে অনেক শুকরিয়া! অবশেষে আইনি লড়াইয়ের মাধ্যমে প্রার্থিতা ফেরত পেলাম। প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এবং নির্বাচন কমিশনের প্রতি অনেক কৃতজ্ঞতা আমার প্রার্থিতা ফিরিয়ে দেওয়ার জন্য। আমার নির্বাচনি এলাকা লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের জনগণের প্রতি সালাম, অনেক কৃতজ্ঞতা এবং সম্মান জানাচ্ছি।

প্রসঙ্গত, পবনের বিরুদ্ধে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে ফোন করে অশোভন কথা বলার অভিযোগ ওঠে। তখন তিনি রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে তিন দিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণের বিষয়ে ভয়ভীতি ও হুমকি প্রদান করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে ৩০ ডিসেম্বর ইসি সচিব বরাবর পত্র পাঠান সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার।

তদন্তে সত্যতা পাওয়ায় রিপ্রেজেন্টেশন অব দ্য পিপল অর্ডার, ১৯৭২-এর ধারা ৯১ই এর কজ (২) এর বিধান অনুযায়ী লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী পবনের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয় ইসি। এতে মঙ্গলবার পবনের প্রার্থিতা বাতিল করা হয়। দ্বাদশ সংসদ নির্বাচনে সারা দেশের মধ্যে প্রার্থিতা বাতিলের ঘটনা এটিই প্রথম ছিল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: