ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

24 December 2023, 11:10:05

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলদিয়া নৌরুটে শনিবার দিবাগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ সময় উভয় পাড়ে কয়েকশ যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে। এ ছাড়া মাঝ নদীতে তিনটি ফেরি যাত্রী ও যানবাহনসহ নোঙর করে আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ বিয়ষটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত ৩টা থেকে ঘন কুয়াশার প্রকোপ এতটাই বেশি ছিল যে, কাছের নিকটতম বস্তুটিও দেখা সম্ভব ছিল না। যে কারণে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়।

এদিকে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ জানান, ফেরি যাত্রী ও যানবাহন বোঝাই করে রো-রো ফেরি কেরামত আলী, ফেরি ভাষাশহিদ বরকত ও ইউটিলিটি ফেরি মাধবী লতা মাঝ নদীতে নোঙর করে আছে। এ ছাড়া পাটুরিয়া প্রান্তে ফেরি বীরশ্রেষ্ঠ রুহুল আমিন, ভাষাশহিদ বরকত ও মাধবী লতা নামের তিনটি ফেরি যানবাহন বোঝাই করে ঘাটে নোঙর করে আছে।

অন্যদিকে দৌলতদিয়া ফেরিঘাটে রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর, এনায়েতপুরী, খানজাহান আলী, শাহ পরান ও ফেরি ফরিদপুর এবং ইউটিলিটি ফেরি হাসনাহেনা নামের ৬টি ফেরি নোঙর করে রয়েছে। অপরদিকে দৌলতদিয়া প্রান্তে রো-রো ফেরি গোলাম মওলা, ফেরি হামিদুর রহমান, রো-রো ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানসহ ইউটিলিটি ফেরি রজনীগন্ধা, বনলতা, করবী নামের পৃথক ৬টি ফেরিঘাট এলাকায় যানবাহন ও যাত্রীবোঝাই করে নোঙর করে আছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: