ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

মানিকগঞ্জে জেলা পরিষদের জায়গায় অবৈধ মার্কেট অপসারণের নির্দেশ

21 March 2023, 11:20:50

মানিকগঞ্জ জেলা পরিষদের নামে রেকর্ডভুক্ত জমিতে পৌরসভা জোর করে পৌরসভার নির্মাণ করা গ্যারেজ ও মার্কেট অবৈধ ঘোষণা করে তা অপসারণের নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার বিভাগে উপ সচিব।

এদিকে স্থানীয় সরকার বিভাগের এই নির্দেশনার জবাবে পৌরসভা বলেছে, জমি নিয়ে আদালতে মামলা রয়েছে, তাই এখনি অপসারন সম্ভব নয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মানিকগঞ্জ বেউথা পানির ট্যাংকের পাশে জেলা পরিষদের রেকর্ডভুক্ত জমিতে ২০২১ সালে জেলা পরিষদের অনুরোধ তোয়াক্কা না করে দরপত্র আহবান করে পৌরসভা ৭২ লাখ ৯৫ হাজার টাকা ব্যয়ে গ্যারেজ ও মার্কেট নির্মাণ করে।

কিন্তু দরপত্র খোলার আগেই মেয়র রমজান আলীর তার পছন্দের ঠিকাদার দিয়ে কাজ শুরু করেন মার্কেট নির্মাণে।

এনিয়ে দৈনিক যুগান্তরে একটি প্রতিবেদন প্রকাশ প্রতিবেদন প্রকাশিত হয়। পরে স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে বিষয়টি তদন্ত করা হয়। তদন্ত চলাকালীন সময়ের মধ্যেই পছন্দের ঠিকাদার দিয়েই ওই কাজ করানো হয়।

এদিকে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দুর-রে শাহওয়াজ ২০২১ সালে ২৪ আগস্ট স্থানীয় সরকার বরাববর অভিযোগ করেন, জেলা পরিষদের মালিকানাধীন মানিকগঞ্জ সদর উপজেলার বেউথা সড়কের পাশে পশ্চিম বান্দুটিয়া মৌজায় ১১৫৩ ও ১১৫৪ দাগে ৮দশমিক ২৬ শতাংশ জায়গা মানিকগঞ্জ পৌরসভা অবৈধভাবে দখল করে স্থাপনা নির্মাণ করেছে।

২০২১ সালের ১১ জুলাই প্রথমে মৌখিক ভাবে ও ১৮ জুলাই ২০২১ সালে লিখিত ভাবে পৌরসভাকে নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য পত্র দেওয়া হয়।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দুর-রে শাহওয়াজ যুগান্তরকে জানান, জায়গাটি জেলা পরিষদের নামে রেকর্ডকৃত। পৌরসভার নামে কোন কাগজপত্র নেই। তার পর জোড় করে পৌরসভা সেখানে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণ করেছে।

বিষয়টি মন্ত্রণালয় থেকে তদন্ত করা কয়েছে। তদন্ত রিপোর্টের ভিত্তিত্বে মন্ত্রণালয় থেকে পৌরসভাকে নির্দেশ দেওয়া হয়েছে দ্রুত এ অবৈধ স্থাপনা সরিয়ে নিতে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: