ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

রামুতে পাহাড় ধসে একই পরিবারের ৪ জন নিহত

7 December 2022, 11:05:19

কক্সবাজারের রামুতে পাহাড়ধসে একই পরিবারের তিন সদস্যসহ চারজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের লট উখিয়াঘোনা এলাকার জাদি পাহাড় ধসে এ দুর্ঘটনা ঘটে। ইটখোলার মাটি কাটার কারণেই পাহাড়ধসের ঘটনা ঘটে বলে অভিযোগ স্থানীয়দের।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা মুস্তফা ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘রাতেই লাশ উদ্ধার করা হয়েছে। লাশ দাফনের জন্য সরকারিভাবে আর্থিক সহযোগিতা দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। ’
পাহাড়ধসের ঘটনায় নিহতরা হলেন একই পরিবারের আজিজুর রহমান (৫০), তার স্ত্রী রহিমা বেগম (৪৫), মা দিল ফরাজ বেগম (৭০)। এ ছাড়া নাসিমা বেগম (২০) নামের এক তরুণীর মৃত্যু হয়েছে।

রামুর কাউয়ারখোপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম বলেন, ‘সন্ধ্যার পর তারা রাতের খাবার (ভাত) খাওয়ার সময় হঠাৎ পাহাড়ধস হয়। এ সময় মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। ’

স্থানীয়দের অভিযোগ, জাদি পাহাড়ের পাশে গড়ে ওঠা কয়েকটি ইটভাটার জন্য ওই পাহাড়ি এলাকা থেকে মাটি কাটা হচ্ছিল। এ কারণে পাহাড়টি ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। এতে পাহাড়ধসের ঘটনা ঘটতে পারে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: