ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

এক সপ্তাহ গ্যাস থাকবে না নারায়ণগঞ্জে

6 November 2022, 11:09:09

রোববার থেকে টানা এক সপ্তাহ নারায়ণগঞ্জে গ্যাস সরবরাহ বিঘ্নিত হবে বলে জানিয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি।

nagad-300-250
ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার একটি বড় অংশে এই গ্যাস সরবরাহ বিঘ্নিত হওয়ার পাশাপাশি পুরোপুরি সরবরাহ বন্ধও থাকতে পারে বলে জানা গেছে। সঞ্চালন লাইন মেরামত কাজের জন্য এ সরবরাহে ব্যাঘাত ঘটবে বলে শনিবার এক জরুরি নোটিশে সতর্কবার্তা দিয়েছে প্রতিষ্ঠানটি।

তারা জানিয়েছে, রোরবার থেকে ১২ নভেম্বর পর্যন্ত সঞ্চালন কোম্পানি জিটিসিএলের ৩০ ইঞ্চি পাইপের মেরামত কাজের জন্য এ পরিস্থিতি বিরাজ করবে।

শনিবার তিতাসের বার্তায় বলা হয়, জিটিসিএল কর্তৃক আগামী ৬ নভেম্বর রোববার থেকে ১২ নভেম্বর শনিবার পর্যন্ত বাখরাবাদ-সিদ্ধিরগঞ্জ ৩০ ইঞ্চি ব্যাস, ৬০ কি.মি. দীর্ঘ উচ্চচাপ বিশিষ্ট গ্যাস সঞ্চালন পাইপলাইনে ইন্টেলিজেন্ট পিগিং করা হবে। এর ফলে এ সময়ের মধ্যে তিতাস গ্যাসের অধিভুক্ত ঢাকা মহানগরীর দক্ষিণ অংশের আংশিক এলাকা, জিঞ্জিরা, কেরানীগঞ্জ, মেঘনাঘাট, সোনারগাঁ, হরিপুর, নারায়ণগঞ্জ, ফতুল্লা ও মুন্সীগঞ্জ এলাকায় গ্যাস সরবরাহ বিঘ্ন ঘটবে। কোথাও কোথাও স্বল্প চাপ বিরাজ করতে পারে।

যোগাযোগ করা হলে তিতাসের নারায়ণগঞ্জ আঞ্চলিক বিপণন বিভাগের ডিজিএম মামুনুর রশীদ বলেন, জিটিসিএলের সঞ্চালন লাইন পরিষ্কার করা হবে। এর ফলে গ্যাসের চাপ কিছুটা হলেও কমে গেছে। পাইপের ভেতর থেকে মরিচা পরিষ্কার করার পরে গ্যাসের চাপ বাড়বে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: