ADS
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

গৌরীপুরে চিনি ও রং দিয়ে ফ্রুটু-আম-লিচুর জুস তৈরি, কারখানা সিলগালা

4 August 2022, 6:14:38

ময়মনসিংহের গৌরীপুরে চিনি, ক্ষতিকারক রং ও ফ্লেভার দিয়ে আম-লিচুর জুস ও ফ্রুটু/ফ্রুটি তৈরী করায় কারখানা সিলগালা করেছে জেলা ভোক্তা অধিকার।বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে উপজেলার ডৌহাখলা ইউনিয়নের কলতাপাড়ায় এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক নিশাত মেহের।

তিনি বলেন, জেলার গৌরীপুরের কলতাপাড়ায় অবৈধভাবে ঘন চিনি, ক্ষতিকারক রং ও কেমিকেল দিয়ে আম, লিচুর জুস ও ফ্রুটি তৈরী করা হচ্ছে, এমন অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করে দেখা যায়, ঘন চিনি ক্ষতিকারক রং ও কেমিকেল দিয়ে হুবুহু প্রাণের বোতল ও লোগো ব্যবহার করে ফ্রুটি, আম ও লিচুর জুস তৈরী করা হচ্ছে। তবে, অভিযানের সময় কারখানার মালিক পক্ষের কাউকে না পেয়ে কারখানা সিলগালা করা হয় এবং সাত দিনের মাঝে মালিককে ভোক্তা অধিকার অধিদপ্তরে যোগাযোগ করার জন্য নোটিস দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, কারখানার মালিক কৌশলে হুবুহু প্রাণের বোতল ও লোগো ব্যবহার করত এবং উপরে ছোট করে বিভিন্ন নাম ব্যবহার করত। যে কোন ব্যক্তি দুর থেকে দেখলে মনে করবে এগুলো প্রাণের জুস বা ফ্রুটু। কারখানার মালিক এসব বোতলে ঢাকা তেজগাঁও ও ময়মনসিংহ বিসিক শিল্প এলাকার ঠিকানা ব্যবহার করতেন।

তিনি বলেন, অভিযানে এসকেএস প্রোডাক্টস নামে একটি মুড়ির কারখানাকে আয়োডিন বিহীন লবণ ও নষ্ট চাল ব্যবহার করায় ২৫ হাজার টাক জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি। অভিযানে সার্বিক সহযোগিতা করেন জেলা ক্যাবের সাধারণ সম্পাদক, জিএম রহমান ফিলিপ, র‍্যাব ১৪’র কোম্পানির কমান্ডার আখের মুহম্মদ জয়’র নেতৃত্বে একটি টিম।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: