ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

জাফলংয়ে পর্যটকদের উপর হামলার ঘটনায় মামলা

6 May 2022, 6:17:01

ডি এইচ মান্না, সিলেট থেকেঃ সিলেটের পর্যটন স্পট জাফলংয়ে পর্যটকদের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার রাতে ৫ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করে এই মামলা দায়ের করেন সুমন সরকার নামের এক পর্যটক।

বৃহস্পতিবার দুপুরে তার সাথে কথাকাটাকাটির জেরেই পর্যটক দলের উপর হামলা চালায় জাফলংয়ের টিকিট কাউন্টারের কর্মীরা। এতে সুমনসহ কয়েকজন আহত হন। মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম নজরুল ইসলাম বলেন, মামলা দায়েরের পর আটক ৫ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এর আগে বৃহস্পতিবার এই ৫ জনকে আটক করা হয়। আটককৃরা হলেন- গোয়াইঘাটের পন্নগ্রামের লক্ষ্মণ চন্দ্র দাস (২১), ইসলামপুর গ্রামের মো. সেলিম আহমেদ (২১), নয়াবস্তি এলাকার সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের নাজিম উদ্দিন, ইসলামপুর রাধানগর গ্রামের জয়নাল আবেদীন।

এছাড়া হামলাকারী তিন স্বেচ্ছাসেবককে বরখাস্থ করেছে প্রশাসন। সিলেটের গোয়াইনঘাট উপজেলায় অবস্থান দেশের অন্যতম পর্যটন এলাকা জাফলংয়ের। ঈদের ছুটিতে জাফলংয়ে প্রচুর সংখ্যক পর্যটক ভিড় করেছে। এদের কয়েকজনের উপরই বৃহস্পতিবার দুপুরে হামলা চালায় উপজেলা প্রশাসনের নিযুক্ত কর্মীরা। এতে কয়েকজন আহত হয়েছেন।

জাফলং পর্যটন এলাকার টিকেট কাউন্টারের সামনে এ ঘটনা ঘটে। টিকিট কাটা নিয়ে কথা কাটাকাটি থেকে এই হামলা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। ঘটনায় সময়কার বেশকিছু ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

এরকম একটি ভিডিওতে দেখা যায়, স্বেচ্ছাসেবক লেখা নীল ইউনিফর্ম পরা ৩ জন হাতে লাঠি নিয়ে একদল পর্যটকদের বেধড়ক পেটাচ্ছেন। এসময় ওই দলে থাকা কিছু নারী পর্যটক তাদেরকে থামাতে গিয়ে লাঞ্চিত হন। গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান বলেন, ‘আক্রান্ত পরিবারের সাথে আমাদের কথা হয়েছে। প্রশাসন থেকে তাদের সব ধরনের সহায়তা দেয়া হবে।

এদিনে এ ঘটনার পর আজ থেকে সাত দিনের জন্য জাফলং প্রবেশে প্রবেশ ফি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: