ইন্টারনেট
সর্বশেষ
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

পাটুরিয়া-দৌলতদিয়া রুটে দ্বিগুণ যাত্রী নিয়ে চলছে লঞ্চ

30 April 2022, 11:38:41

ঈদে ঘরমুখী মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে লঞ্চঘাটে, ফেরিঘাটে দেখা গেছে যানবাহনের চাপ। তবে ভোরে যেসব যাত্রী আসতে পেরেছেন তারা ভোগান্তি ছাড়াই নদী পার হয়ে পৌঁছাতে পারছেন গন্তব্যে।

লঞ্চগুলোতে যাত্রীদের চাপে ধারণ ক্ষমতার দ্বিগুণ যাত্রী বহন করতে দেখা গেছে। একটি লঞ্চে যেখানে ১২০ জন যাত্রী নিয়ে নদী পার হওয়ার কথা সেখানে ঝুঁকি নিয়ে দ্বিগুণ যাত্রী নদী পার হচ্ছেন।

তবে বেলা বাড়ার সাথে সাথে যেসব যাত্রী ঘাটে আসছেন, সেসব যাত্রীদের কয়েক কিলোমিটার পাঁয়ে হেটে লঞ্চ ও ফেরি পার হতে হচ্ছে।পাটুরিয়া মহাসড়কে শুক্রবরের মত আজও ব্যক্তিগত যানবাহন ও যাত্রীবাহী বাসের দীর্ঘ লাইন থাকায় দুর্ভোগ পোহাতে হচ্ছে তাদের। তারপরও বাড়িতে ঈদ করতে যেতে পেরে খুশি এসব যাত্রী সাধারণ।

বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ২০টি ফেরি দিয়ে পারাপার সচল রাখা হয়েছে। লঞ্চ চলাচল করছে ২২টি।

দুর্ঘটনা এড়াতে রাত দশটার পর থেকে লঞ্চ বন্ধ রাখা হয়।

শনিবার দৌলতদিয়া মহাসড়কে বাস ও পণ্যবাহীসহ ৫ শতাধিক ছোট বড় যানবাহন পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। দূরপাল্লার বাস ও ছোট যানবাহন অগ্রাধিকারভাবে পারাপার হতে পারছে।

বিআইডব্লিউটিএ যুগ্ম পরিচালক (আরিচা) এস এম সানোয়র হোসেন বলেন, ঈদে ঘরমুখী মানুষের চাপ বাড়ায় লঞ্চ ও ফেরিগুলোর স্বাভাবিক চলাচলে নদীতে মার্কিং পতাকা টানিয়ে দেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তা ও দুর্ভোগ কমাতে কাজ করছেন ফায়ার সার্ভিসসহ সংশ্লিষ্টরা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: