ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

নোয়াখালীতে দুই শতাধিক দোকান পুড়ে ছাই, নিহত ১ আহত ১৫

29 April 2022, 2:15:38

নোয়াখালীর বৃহত্তর বাণিজ্যকেন্দ্র চৌমুহনীতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ব্যাংক রোডের দু’পাশের অন্তত দুই শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতি হয়েছে অন্তত কয়েক কোটি টাকার। এ সময় আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে ব্যবসায়ী ও স্থানীয় অন্তত ১৫ জন আহত হয়েছেন। আগুনের ভয়াবহতা দেখে হার্ট অ্যাটাক করে আবদুল করিম রিংকু নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় সাড়ে ৬টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। গভীর রাত পর্যন্ত নোয়াখালী ও ফেনী ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। শেষ খবর পাওয়া পর্যন্ত (শুক্রবার দুপুর ১২টা) ঘটনাস্থলে এখনও কাজ করছে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট। মৃত আবদুল করিম রিংকু বেগমগঞ্জ উপজেলার দূর্গাপুর ইউনিয়নের লক্ষ্মীনারায়ণপুর গ্রামের আবুল কালামের ছেলে। তিনি হোসেন মার্কেটের ‘মারওয়া ফ্যাশন’-এর স্বত্বাধিকারী ছিলেন। আহতদের নোয়াখালী জেনারেল হাসপাতাল ও ৫০ শয্যা বেগমগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধান সড়ক সংলগ্ন ব্যাংক রোডের একটি চায়না রেকসিন দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তে আগুন আশপাশে ছড়িয়ে পড়লে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ, সেনবাগ, ফেনী ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় ৮ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ব্যবসায়ীরা জানান, চৌমুহনী দমকল বাহিনীর দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে জেলা শহর মাইজদী, সোনাইমুড়ী, সেনবাগ, কোম্পানীগঞ্জ ও ফেনী দমকল বাহিনীর ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ হয়। তাদের সঙ্গে সহায়তা করে রেডক্রিসেন্টসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য ও স্থানীয়রা। কিন্তু ততক্ষণে আগুনে কাপড়, প্লাস্টিক, হার্ডওয়ার, সিরামিক, ফার্মেসি, জুতা, লাইব্রেরি ও সিলিন্ডারসহ অন্তত দুই শতাধিক দোকানের মূল্যবান মালামাল পুড়ে ছাই হয়ে যায়। সড়কগুলো সরু হওয়ায় এবং পানির ব্যবস্থা অপ্রুতল হওয়ায় আগুন নিয়ন্ত্রণে বেগ সময় ক্ষেপণ হয়েছে বলে দাবি করেন অনেকে।

জেলা দমকল বাহিনীর সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে। তবে তদন্ত ছাড়া ক্ষতির পরিমাণ উল্লেখ করা যাবে না। শুক্রবার দুপুর পর্যন্ত ঘটনাস্থলে আমাদের ৩টি ইউনিট কাজ করছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: