ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

চট্টগ্রামে কারখানায় আগুন, ২ জনের মৃত্যু

10 January 2022, 9:31:07

চট্টগ্রাম নগরীর উত্তর পাহাড়তলীর কর্নেলহাটে একটি ফার্নিচারের দোকান ও কারখানায় ভয়াবহ আগুনে ২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) বিকাল পৌনে ৪ টার দিকে এ ঘটনা ঘটে।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়, বিকাল পৌনে ৪টায় আগুন লাগার সংবাদ জানা যায়। ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে গিয়ে বিকাল ৫টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ঘটনাস্থল থেকে সন্ধ্যা ৬টায় ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে আরও সময় লাগবে।

অগ্নিকাণ্ড নির্বাপণ তদারকিতে নিয়োজিত ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার ইত্তেফাককে বলেন, ‘পিটুপি ফার্নিচার’ লেখা একটি ফার্নিচারের দোকানের কারখানায় আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ঐ কারখানা থেকেই আগুনে পোড়া ২ ব্যক্তির মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতদেহ দুটি কারখানা শ্রমিকদেরই হবে। ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ায় তারা কারখানা তেকে বের হতে না পারায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে এদের নাম পরিচয় শনাক্তের চেষ্টা চলছে। ঘটনাস্থলে দোকানের মালিককে খুঁজে পাওয়া না যাওয়ায় শ্রমিকদের পরিচয় জানা যাচ্ছে না বলে তিনি জানান।

ফায়ার সার্ভিস সহকারী পরিচালক ফারুক হোসেন শিকদার আরও জানান, ফায়ার সার্ভিসকর্মীরা সংবাদ পাওয়ার ১৫ মিনিটের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হওয়ায় ফার্নিচার দোকানের কিছু অংশ এবং আশপাশের একটি বড় মার্কেট ও বাড়িঘর আগুনের হাত থেকে বাঁচাতে পেরেছে। কারখানার ভেতর শ্রমিকরা অতিদাহ্য ‘থিনার’, ‘বার্ণিশ’ ও ‘স্পিরিট’ ইত্যাদি নিয়ে কাজ করছিলেন। সেখানে বিপুল পরিমাণ ফোমও ছিলো। ফলে আগুন ভয়াবহ রূপ ধারণ করার আশঙ্কা ছিল।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: