ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

নওগাঁ সীমান্তে বাংলাদেশিকে গুলি করে মারল বিএসএফ

8 January 2022, 5:05:20

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সালাউদ্দীন ওরফে মকবুল (২৬) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি কিছু গরু ব্যবসায়ীর সঙ্গে ভারতের অভ্যন্তরে প্রবেশি করেছিলেন বলে জানা গেছে।

শনিবার ভোর চারটার দিকে উপজেলার হাঁপানিয়া সীমান্তের মেইন পিলার আর ২৩৬ এর ১০ নম্বর সাব পিলার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সালাউদ্দীন উপজেলার কৃষ্ণসদা গ্রামের আলাউদ্দীন বুদুর ছেলে বলে জানা গেছে।

এলাকাবাসী জানান, শুক্রবার দিবাগত রাতে স্থানীয় কয়েকজন গরু ব্যবসায়ীর সঙ্গে সালাউদ্দীন ভারতের অভ্যন্তরে প্রবেশ করেন। পরে শনিবার ভোররাতে গরু নিয়ে ফিরে আসার পথে ভারত সীমান্তের ২০০ গজ অভ্যন্তরে পশ্চিমবঙ্গের হবিবপুর থানার পান্নাপুর বিএসএফের ৬৯ নম্বর টহল দল পাচারকারীদের উদ্দেশে গুলি ছোঁড়ে। এসময় সালাউদ্দীন গুলিবিদ্ধ হন। তার সঙ্গীরা পালাতে সক্ষম হলেও তিনি ঘটনাস্থলেই মারা যান। সকালে সালাউদ্দীনের মৃতদেহ ভারত ভূ-খণ্ডের অভ্যন্তরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা।

মৃত সালাউদ্দীনের মা বলেন, শুক্রবার দিবাগত রাত ১০টার দিকে তার ছেলে সালাউদ্দীন ট্রলিতে করে গমের বস্তা নিয়ে বের হয়ে যায়। যাওয়ার সময় রাতে আর ফিরবে না বলে জানায়। সকালে স্থানীয় লোকজন মারফত ছেলের মৃত্যুর খবর জানতে পারি।

ঘটনার পর সাপাহার থানা পুলিশ ও স্থানীয় গোয়ালা ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যন কামরুজ্জামান সহ বর্তমান চেয়ারম্যান মোখলেসুর রহমান মুকুল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হাঁপানিয়া বিওপির ক্যাম্প কমান্ডার আব্দুল আজিজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে পান্নাপুর বিএসএফ ক্যাম্পে পতাকা বৈঠকের জন্য মেসেজ পাঠানো হয়েছে। দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহ ভারত অভ্যন্তরেই ছিলো।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: