ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

ভাইরাল হয়ে ভাগ্য খুলছে সেই আসপিয়ার

10 December 2021, 8:57:23

জমি না থাকায় পুলিশের চাকরি পাচ্ছিলেন না মেধাবী তরুণী আসপিয়া ইসলাম কাজল। এই ঘটনাটি সারাদেশে তোলপাড় সৃষ্টি করে। তার পক্ষে ঝড় উঠে সামাজিক যোগাযোগমাধ্যমে। শেষ পর্যন্ত খুলছে তার ভাগ্য। জমিসহ ঘর, সঙ্গে চাকরিও পাচ্ছেন এই তরুণী।

বরিশাল জেলা প্রশাসক জসিম উদ্দিন হায়দার আসপিয়াকে জমি ও ঘর করে দেওয়ার কথা জানিয়েছেন। মুজিববর্ষ উপলক্ষে চলমান আশ্রায়ন প্রকল্প-২ এর আওতায় আসপিয়ার পরিবারকে ঘর ও জমি দ্রুত সময়ের মধ্যে দেওয়া হবে বলে জানিয়েছেন ডিসি।

জেলা প্রশাসক বলেন, ‘ভূমিহীন এবং গৃহহীনদের ঘর উপহার দিচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী। সেই প্রকল্পে আসপিয়া নিজের একটি ঘর প্রাপ্য। আগামী প্রকল্পের অর্থ বরাদ্দ হবে শিগগিরই। ওই ধাপে তাকে উপহার দেব।’

এ বিষয়ে বরিশালের হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বলেন, ‘আসপিয়ার বিষয়ে জেলা দ্রুত ভূমিহীন ওই পরিবারকে জমি ও ঘর দেওয়ার ব্যবস্থা করতে নির্দেশ দিয়েছেন। শুক্রবার সকালে আসপিয়াকে কার্যালয়ে ডেকে বিস্তারিত জেনেছি।’

ইউএনও বলেন, ‘বিকালে আসপিয়াকে নিয়ে খাস জমি দেখতে যাবো। জমি পছন্দ হলেই দ্রুত হস্তান্তরের প্রক্রিয়া শুরু করা হবে।’

আসপিয়ার পরিবারের জমি থাকলে পুলিশে চাকরির নিয়ম অনুযায়ী চাকরি পেতে আর কোনো বাধা থাকবে না বলে জানা গেছে।

গত বুধবার থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার তুঙ্গে আসপিয়া। ফেসবুকে প্রচার হয় তার ছবি। যেখানে দেখা যায়, পুলিশ লাইন্সের গেটের সামনে বসে আছেন তিনি।

মেধাবী এই তরুণী পরীক্ষায় উত্তীর্ণ হলেও পুলিশ ভ্যারিফিকেশনে আটকে যান। কারণ তার বা তার পরিবারের নিজস্ব জমি নেই। পুলিশের চাকরি প্রায় হাতছাড়ার উপক্রম।

ছবি ও ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হলে তা মুহূর্তেই ভাইরাল হয়। এতে ভাগ্য খুলে যায় আসপিয়ার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: